সকল মেনু

টুঙ্গিপাড়ায় জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

unnamedগৌরাঙ্গ লাল দাস, গোপালগঞ্জ প্রতিনিধি:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা  টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করেছেন। আজ শনিবার সকাল  ১০ টা ১৫ মিনিটের দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  শাহাদাৎ বার্ষিকী ও শোক দিবস উপলক্ষে তাঁর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা  নিবেদন করেন।  প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদনের পর সমাধিসৌধের বেদীর পাশে কিছু সময় নিরবে দাড়িয়ে থাকেন। এ সময় তিন বাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার প্রদান করা হয়। বিউগলে বাজানো হয় করুন সুর। স্বেত শুভ্র কালো কারুকার্য শাড়ি পরিহীত প্রধানমন্ত্রীকে শোকার্ত দেখাচ্ছিল। বঙ্গবন্ধুর সমাধি সৌধে সৃষ্টি হয় শোকাবহ পরিবেশ। পরে প্রধানমন্ত্রী ছোট বোন শেখ রেহানাকে সাথে নিয়ে ফাতেহাপাঠ ও বঙ্গবন্ধু,বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগষ্টের শহীদদের  রুহের মাগফিরাত কামনায়  বিশেষ দোয়া মোনাজাত করেন।
রাষ্ট্রিয় এসব কর্মসূচীতে অংশ নিয়ে প্রধানমন্ত্রী অশ্রু সজল হয়ে পড়েন। দু’ চোখ দিয়ে গড়িয়ে পড়ে শোকাশ্রু। এরপর দলের সিনিয়র নেতৃবৃন্দদের সাথে নিয়ে আওয়ামীলীগ প্রধান শেখ হাসিনা কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি  শোক দিবসের শ্রদ্ধা নিবেদন করেন। এর পর জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া, চীফ হুইপ আ.স.ম ফিরোজ  টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বেদীতে ফুল দিয়ে তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা  নিবেদন করেন।পরে আওয়ামীলীগও সহযোগী, ভাতৃপ্রতিম সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, ৩ বাহিনীর প্রধানগন,পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সকাল ১১  টায় সমাধি সৌধ কমেপেক্সে জেলা প্রশাসন আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে মন্ত্রী পরিষদের সদস্য, আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ,পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা শরীক হন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ মাহফিলের মোনাজাতে অংশ নেন। দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টার যোগে ঢাকার উদ্দেশ্যে টুঙ্গিপাড়া ত্যাগ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top