সকল মেনু

উত্তর কোরিয়ার ভাইস প্রেসিডেন্টের মৃত্যুদণ্ড কার্যকর

1439386852আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১২ আগস্ট : উত্তর কোরিয়ার ভাইস প্রেসিডেন্ট চো ইয়ংগনকে প্রেসিডেন্টের নির্দেশে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়ার সংবাদ সংস্থা ইয়নহাপ। দক্ষিণ কোরিয়া জানিয়েছে তারা এ সংক্রান্ত রিপোর্টের ওপর নজর রাখছেন। খবর- বিবিসির।
সংবাদ সংস্থাটি জানিয়েছে, প্রেসিডেন্ট কিম জং উনের বনায়ন নীতি নিয়ে মতপার্থক্যের কারণে গত মে মাসে মি. চোকে মৃত্যুদণ্ড দেয়া হয়। তবে দণ্ড কিভাবে কার্যকর করা হয়েছে তা নিয়ে বিস্তারিত কিছু জানাতে পারেনি তারা।
এর আগে প্রেসিডেন্টের প্রতি আনুগত্য না দেখানোয় প্রতিরক্ষামন্ত্রী হ্যোন ইয়ং-চলকে বিমান বিধ্বংসী কামান দিয়ে মৃত্যুদণ্ড দেয়ার কথা জানিয়েছিল দক্ষিণ কোরিয়ার সংবাদসংস্থাটি। বর্তমান প্রেসিডেন্টের শাসন আমলে এ নিয়ে প্রায় ৭০ জনের মতো কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দেয়া হল বলে জানিয়েছে ইয়ানহপ। তবে নিরপেক্ষ কোন সূত্র থেকে এর সত্যতা যাচাই করতে না পারার কথা জানিয়েছে বিবিসি। দক্ষিণ কোরিয়ার একত্রিতকরণ মন্ত্রণালয় জানিয়েছে, মি. চোকে গত বছর ডিসেম্বর মাসে সর্বশেষ জনসমক্ষে দেখা গিয়েছিল। এ ব্যাপারে তারা গভীরভাবে নজর রাখার কথা জানায়। গত এপ্রিল মাসে দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থা জানিয়েছিল, এবছরের প্রথম চার মাসে ১৫ জন কর্মকর্তাকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। চো ইয়ং গন তাদের মধ্যে অন্যতম। সূত্র: বিবিসি
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top