সকল মেনু

ঝিনাইদহে মানববন্ধন

mail.google.comএস,আই মল্লিক, ঝিনাইদহ: মতভেদ আর দলাদলি ভুলে বুধবার ঝিনাইদহে কর্মরত সাংবাদিকরা এক কাতারে সামিল হয়ে ঝিনাইদহসহ দেশব্যাপী সাংবাদিক নির্যাতন, হত্যা ও মিথ্যা মামলার প্রতিবাদ করেন। প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও ঝিনাইদহ প্রতিনিধি আজাদ রহমানের বিরুদ্ধে একের পর এক আদালতে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ঝিনাইদহ প্রেসক্লাব এই কর্মসুচির আয়োজন করে। এ উপলক্ষ্যে বুধবার সকাল থেকেই ঝিনাইদহ প্রেসক্লাবের সদস্যসহ শৈলকুপা, মহেশপুর, কোটাচাঁদপুর, কালীগঞ্জ ও হরিণাকুন্ডুতে কর্মরত জাতীয় ও আঞ্চলিক পত্রিকার শাতাধিক সাংবাদিক খন্ড খন্ড মিছিল নিয়ে ঝিনাইদহ প্রেসক্লাবে মিলিত হন। বেলা ১১টায় ঝিনাইদহ শহরের পায়রা চত্বরে সাংবাদিকদের এক মানবন্ধন কর্মসুািচ পালিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে মুন্সি মার্কেটের সামনে ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে সাংবাদিকদের এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে ঝিনাইদহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়ার সাইদুর করিম মিন্টু ও জেলা তথ্য কর্মকর্তা এএসএম কবীরসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ একাত্বতা প্রকাশ করেন। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদ হাসান টিপুর পরিচালনায় সাংবাদিক আজাদ রহমান সহ ঝিনাইদহের সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানিয়ে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি আমিনুর রহমান টুকু, সাংবাদিক নেতা ও সাবেক পৌর মেয়র আনিছুর রহমান খোকা, নবচিত্র পত্রিকার প্রধান সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব শহিদুল ইসলাম, এম সাইফুল মাবুদ, আলাউদ্দীন আজাদ, নিজাম জোয়ারদার বাবলু, শেখ সেলিম, এম রায়হান, শৈলকুপার এম হাসান মুসা, শাহিন আক্তার পলাশ, আলমগীর অরোন্য, শিহাব মল্লিক, তাজনুর রহমান ডাবলু, হরিণাকুন্ডুর নাজমুল আহসান, সাইফুজ্জামান তাজু, কালীগঞ্জের জামির হোসেন, মিঠু মালিথা, মহেশপুরের আব্দুর রহমান, আব্দুস সেলিম, জিয়াউর রহমান, নাসির উদ্দীন, কোটচাঁদপুরের বিমল ভৌমিক, কামাল হাওলাদার, শেখ নজরুল ইসলাম প্রমুখ।
ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়ার সাইদুল করিম মিন্টু সমাবেশে বলেন, আমি ব্যক্তিগত ভাবে সাংবাদিক আজাদ রহমানকে চিনি। তিনি চাঁদাবাজী করতে পারেন না। অথচ তার নামে চাঁদাবাজী মামলা করা হয়েছে। তিনি বলেন, কৃষিমন্ত্রী ব্যক্তিগত জীবনে সৎ ব্যক্তি। দুর্নীতিবাজ কৃষি কর্মকর্তাদের দেওয়া মিথ্যা তথ্যে কৃষিমন্ত্রী বিভ্রান্তি হয়েছেন বলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনে করেন। তিনি বলেন, আদালতের চোখ বন্ধ নয়। নিশ্চয় প্রথম আলোর সম্পাদক ও সাংবাদিক আজাদ ন্যায় বিচার পাবেন। মামলাগুলো মিথ্যা প্রমানিত হবে বলে মেয়র মিন্টু আশা ব্যক্ত করেন।
অন্যান্য বক্তারা দেশব্যাপী সাংবাদিক নির্যাতনে সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, গনতন্ত্র ও মুক্তমতকে বাঁচাতে হলে সাংবাদিকদের বাঁচাতে হবে। সমকালের সাংবাদিক সায়েম ও সাগর রুনিসহ সকল সাংবাদিক হত্যার বিচার করতে হবে। বন্ধ মিডিয়াগুলো খুলে দিয়ে গনতন্ত্রের প্রতি শ্রদ্ধা জানাতে হবে। গনতন্ত্রের স্বার্থেই আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানকে মুক্তি দিতে হবে। তৃনমুলের সাংবাদিকরা বলেন, প্রশাসনের কর্মকর্তা ও সরকারী দলের বিরুদ্ধে কিছু লিখলেই মিথ্যা মামলা হয় এবং মারধর করা হয়। কোন প্রতিকার নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top