সকল মেনু

বঙ্গমাতা না থাকলে বাংলাদেশের ইতিহাস ভিন্ন হতো : জনপ্রশাসনমন্ত্রী

is

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ০৯ আগস্ট : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধুর পাশে না থাকলে বাংলাদেশের ইতিহাস হয়তো ভিন্ন হতো। স্বাধীনতা পরবর্তী সময়ে দূর্যোগের সময় ফজিলাতুন্নেসা মুজিব দেশের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তিনি অত্যন্ত সাদাসিধা, দৃঢ়চেতা মানুষ ছিল।
শনিবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ফজিলাতুননেছা মুজিবের ৮৫তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন তিনি। ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আফম বাহাউদ্দিন নাছিম ও খালিদ মাহমুদ চৌধুরী, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, আমি অনেক ছোট থেকেই বঙ্গমাতাকে কাছ থেকে দেখেছি। আমরা তখন ময়মনসিংহে থাকতাম। প্রতিবছরই ঢাকায় এসে বঙ্গবন্ধুর বাড়িতে উঠতাম। তিনি (বঙ্গমাতা) আমাদের তার নিজের সন্তানের মত সমভাবে দেখতেন। তিনি বলেন, বঙ্গমাতা আমার মায়ের মত। আমার মা তার ছোট বোনের মত ছিলেন। তখন আওয়ামী লীগ এত বড় পরিবার ছিল না। সামরিক শাসক আয়ুবের যাতাকলে ছিল। তখন রাজনীতি করা ও এর চিন্তা করাটাই ছিল দূরহ ব্যাপার। সেই পরিবেশে বঙ্গমাতা বঙ্গবন্ধুর সকল কাজে সহযোগিতা এবং সাহস যুগিয়েছেন। সেই পরিবেশে থেকেও সব কিছুর পাশাপাশি তিনি নিজের ছেলে মেয়েদের মানুষ করেছেন। তাদের লেখাপড়া শিখিয়েছেন। মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গমাতা একজন মহিয়সী নারীর নাম। রাজনৈতিক অঙ্গনে তার যে কি ভূমিকা ছিল তা খোঁজ না নিলে জানা যাবে না। তিনি একজন নির্লোভ ব্যক্তি ছিলেন। সারা জীবন বঙ্গবন্ধুর পাশে থেকে সাহস যুগিয়েছেন। বঙ্গবন্ধু হওয়ার পেছনে সবচেয়ে বেশী অবদান ছিল তাঁর। আলোচনা সভা শেষে নেতৃবৃন্দ মিলাদ মাহফিল ও দোয়া মাহফিলে অংশ নেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top