সকল মেনু

সৈয়দপুরে বিধবার বসতবাড়ি দখলের পাঁয়তারা

Bosotমো. আমিরুজ্জামান, নীলফামারী  ২৩ জুলাই : ভুয়া কাগজ সম্পাদন করে এক বিধবার বসবাসরত লীজ নেয়া রেলের সম্পত্তি দখলে নেয়ার পাঁয়তারা করছেন সৈয়দপুর জামে মসজিদের নবগঠিত কমিটির লোকজন। বিধবার দখলিয় দুই শতক জমি দখলের পর পুরো বাড়িসহ দোকানপাট দখলের হুমকি দেয়া হচ্ছে বলেও অভিযোগ পাওয়া যায়। এ অভিযোগ করেন শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক সংলগ্ন নিবাসী মৃত আনিছুল হকের স্ত্রী আজমা খাতুন। এ ব্যাপারে স্থানীয় থানা, উপজেলা নির্বাহী অফিসারসহ নীলফামারী সিনিয়র সহকারী জজ আদালতে অভিযোগ দায়ের করা হয়েছে।
জানা যায়, শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক সংলগ্ন রেলওয়ের ২৬৭৭ বর্গফুট জমি বৈধভাবে লীজ নিয়ে ১৯৫৬ সাল থেকে বসবাস করে আসছেন মোছাঃ আজমা খাতুনসহ তার পরিবার। ১৯৫৬ থেকে ২০১৫ পর্যন্ত লীজ নেওয়া জমির ভাড়াও পরিশোধ রয়েছে। এরপর শহরের মধ্যে রেলওয়ের প্রায় ২৫ একর জমি সৈয়দপুর পৌরসভাকে সাময়িকভাবে রণাবেনের দায়িত্ব দেওয়া হলে সেখানেও নিয়মিত ভাড়া প্রদান করা হয়। কিন্ত হঠাৎ সৈয়দপুর জামে মসজিদের নবগঠিত কমিটি জয়নাল আবেদীন, মারুফ, সরফরাজ, মেরাজ সহ বেশ কজন ব্যক্তি মসজিদের নামে সম্পত্তির ভুয়া কাগজপত্র সম্পাদন করে বিধবা আজমা খাতুনের লীজ নেওয়া সম্পত্তি দখলে নেয়ার চেষ্টা চালানো হয়েছে। এতে বাঁধা প্রদান করলে ওই বিধবার ফল ধরা ১৬টি গাছ কেটে ফেলা হয় এবং বিধবাকে শারীরিক লাঞ্ছিত করা হয়েছে। এ ঘটনায় অবৈধ দখলদারদের হাত থেকে রা পেতে বিধবা আজমা খাতুন বসতভিটার বৈধ কাগজপত্র প্রদর্শনপূর্বক নীলফামারী সিনিয়র সহকারী জজ আদালতে মামলা দায়ের করেছেন। মামলা নং- অন্য ৫২/১৫।
আদালতে মামলা দেয়ায় ওই মসজিদ কমিটির লোকজন গায়ের জোরে বিধবার চলাচলের রাস্তায় এবং দরজা দখল করে আরসিসি পিলার দিয়ে সেখানে দ্বিতল ভবন নির্মাণ করেছেন। এ ঘটনায় পৌরসভার মেয়র আমজাদ হোসেন সরকার বরাবরে অভিযোগ দাখিল করলে ওই কমিটির লোকজন বিধবার পুরা বসতবাড়ী, দোকানপাট দখলসহ জীবননাশের হুমকি দেয়। এনিয়েও স্থানীয় থানায় জিডি করা হয়েছে। জিডি নং- ৯৯৭। কমিটির লোকজন রাজনৈতিক ব্যক্তিবর্গ হওয়ায় পুলিশ প্রশাসনও কার্যকরী কোন পদপে নিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে।
এ ঘটনার সুষ্ঠ সমাধান পেতে এবং অবৈধ দখলদারদের হাত থেকে রা পেতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপি বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top