সকল মেনু

সাকিবের নামের পাশে ‘রেকর্ড’ শব্দটাই বেশি মানায়

Sakib11437377784ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে : মাঠে নামলেই রেকর্ড। সাকিব আল হাসানের নামের পাশে ‘রেকর্ড’ শব্দটাই বেশি মানায়। বিশ্বসেরা অলরাউন্ডার যখনই মাঠে নামেন তখনই নতুন কিছু তার নামের পাশে যোগ করেন।

দক্ষিণ আফ্রিকা সিরিজে সেরকমই এক রেকর্ড হাতছানি দিচ্ছে সাকিব আল হাসানকে। ক্রিকেটের তিন ফরম্যাটের সেরা এই অলরাউন্ডার নতুন এক চমক দেখানোর অপেক্ষায়।

আন্তর্জাতিক ক্রিকেটে ৮ হাজার রান ও ৪০০ উইকেট নেওয়ার অনন্য কীর্তির সামনে দাঁড়িয়ে বাংলাদেশের সেরা এই তারকা। শতবছরের ক্রিকেট ইতিহাসে এই কীর্তি গড়েছেন মাত্র পাঁচজন ক্রিকেটার।

ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এলিট ক্লাবে যোগ দিতে সাকিব আল হাসানের প্রয়োজন ৩৪ রান ও ৮ উইকেট। বর্তমানে তিন ফরম্যাটের ক্রিকেটে সাকিবের রান ৭৯৬৬। উইকেট ৩৯২টি ।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠেই সাকিব এই কৃতিত্ব দেখাতে পারেন।  প্রোটিয়াদের বিপক্ষে দুটি টেস্ট খেলবে বাংলাদেশ। সবকিছু ঠিক থাকলে সবকটি ম্যাচেই খেলবেন বাঁহাতি এই অলরাউন্ডার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মঙ্গলবার থেকে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট শুরু। নিজের সেরা পারফরম্যান্স করতে পারলে হয়ত বাংলাদেশের পয়মন্ত ভেন্যুতেই অনন্য রেকর্ডে নাম লিখাবেন সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেটে এখন পর্যন্ত ৮ হাজার রান ও ৪০০ উইকেট নিয়েছেন যারা-

দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস   (২৫৫৩৪ রান ও ৫৭৭ উইকেট),
শ্রীলঙ্কার সনাৎ জয়সুরিয়া           (২১০৩২ রান ও ৪৪০ উইকেট),
পাকিস্তানের শহীদ আফ্রিদি         (১০৯৪৫ রান ও ৫২৫ উইকেট),
ভারতের কপিল দেব                 (৯০৩১ রান ও ৬৮৭ উইকেট),
দক্ষিণ আফ্রিকার ক্রিজ কেয়ার্নস   (৮২৭৩ রান ও ৪২০ উইকেট)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top