সকল মেনু

হাথুরু বললেন দক্ষিণ আফ্রিকাই ফেভারিট

Haturisingh1435936610 ক্রীড়া প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের অতীত ইতিহাসটা মোটেই ভালো নয়। প্রোটিয়াদের বিপক্ষে তিন ফরম্যাট মিলে ২৪টি ম্যাচ খেলে মাত্র একটিতে জিতেছেন টাইগাররা। জয়টাও এখন থেকে আট বছর আগে।

২০০৭ বিশ্বকাপের সুপার এইটে একবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয়ের স্বাদ পেয়েছিল বাংলাদেশ। এ ছাড়া বাকি ২৩টি ম্যাচেই পরাজয়ের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশের খেলোয়াড়দের। ২৩ ম্যাচের মধ্যে ১৩টি ওয়ানডে, ৮টি টেস্ট ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ ছিল।

তিনটি ওয়ানডে এবং দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি খেলতে এখন বাংলাদেশে দক্ষিণ আফ্রিকা দল। আগামী রোববার মিরপুরে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে মূল সিরিজ। আর এই সিরিজে দক্ষিণ আফ্রিকাই ফেভারিট বলে মন করছেন বাংলাদেশের কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

শুক্রবার সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সব ফরম্যাটেই দীর্ঘদিন ধরে দারুণ শক্তিশালী দল। বছরের পর বছর ধরে ওরা ধারাবাহিক ক্রিকেট খেলে আসছে। আমার মতে, এই সিরিজে দক্ষিণ আফ্রিকাই ফেভারিট।’

বাংলাদেশও অবশ্য সম্প্রতি দারুণ খেলছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে। বিশ্বকাপে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনাল খেলার পর এশিয়ার দুই পরাশক্তি পাকিস্তান ও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগেই হাল ছাড়ছেন না বাংলাদেশ কোচ। অন্তত ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে বাংলাদেশ কঠিন চ্যালেঞ্জ ছুড়ে দেবে বলেই বিশ্বাস হাথুরুসিংহের।

বাংলাদেশের এই লঙ্কান কোচ বলেন, ‘এটা ঠিক যে, দক্ষিণ আফ্রিকা সব ফরম্যাটেই দারুণ শক্তিশালী দল। তবে এই মুহূর্তে আমরাও দারুণ আত্মবিশ্বাসী ওয়ানডে দল। আশা করছি, ওদের আমরা যতটা সম্ভব চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারব।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top