সকল মেনু

রাঙ্গামাটির জীপতলীতে ২ বন্যহাতির মৃত্যু

1435838653

নিজস্ব প্রতিবেদক-রাঙ্গামাটি, হটনিউজ২৪বিডি২৪.কম ০২ জুলাই : জেলার কাপ্তাইয়ের জীবতলীর একটি পর্যটন স্পটের পাহাড় থেকে পড়ে গিয়ে ২ টি বন্য হাতির মৃত্যু হয়েছে। পার্বত্য চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. সালাহ উদ্দিন জানান, বুধবার জীবতলী পাহাড়ের নীচে ২ টি হাতি মৃত অবস্থায় দেখতে পেয়ে স্থানীয় লোকজন বন বিভাগে খবর দেয়। খবর পেয়ে কাপ্তাই পাল্ডউড বাগান বিভাগীয় প্রধান অ ন ম আবদুল ওয়াদুদ, দক্ষিণ বনবিভাগের সহকারী বনসংরক্ষক সামশুল মুহিত চেীধুরী ও কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা শাহজাহান ও শফিকুল আলম ঘটনাস্থলে ছুটে গিয়ে হাতি ২ টির মৃতদেহ দেখতে পায়। বৃহস্পতিবার সকালে দক্ষিণ বন বিভাগীয় কর্মকর্তা (ডিএফও) মো. সালাউদ্দিন ও অ ন ম আবদুল ওয়াদুদ(ডিএফও) সহ বিভিন্ন বন কর্মকর্তা ঘটনাস্থলে ছুটে যায়। বন বিভাগ মৃত হাতি ২ টির বিভিন্ন আলামত সংগ্রহ করে পরীক্ষা নিরীক্ষার জন্য চট্টগ্রামে ল্যাবটরিতে পাঠিয়েছে। এ রিপোর্ট পাওয়ার পর হাতির মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে বলে বিভাগীয় বন কর্মকর্তা মো. সালাহউদ্দিন জানান। এদিকে স্থানীয় অভিজ্ঞ মাহুতের ধারণা, হাতি ২ টি ১০/১২ দিন আগে মারা গেছে। বন বিভাগের কর্মকর্তা সালাউদ্দিন বলেন, ‘ময়না তদন্ত শেষে হাতি ২ টিকে ঘটনাস্থলে মাটি চাপা দেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে ‘
উল্লেখ্য, পার্বত্যঞ্চলের বন্যপ্রাণী বিভিন্ন শিকারির ফাঁদসহ নানা কারণে একে একে শুন্য হতে চলছে। ৪-৫ মাস আগে আরো একটি হাতি শিকারিদের হাতে গুলিবিদ্ধ হয়ে মারা যায়।
হটনিউজ২৪বিডি২৪.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top