সকল মেনু

তাসকিনের দ. আফ্রিকার বিপক্ষে ফেরার লক্ষ্য

 Taskin1435499410 ক্রীড়া প্রতিবেদক : সাইড স্ট্রেইন (পাঁজরের পেশি) ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ মিস করবেন জাতীয় দলের পেসার তাসকিন আহমেদ। ৫ ও ৭ জুলাই মিরপুরে দুটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা।

টি-টোয়েন্টির পর দুই দলের তিনটি ওয়ানডে হবে ১০, ১২ ও ১৫ জুলাই। শর্ট ফরম্যাটের টি-টোয়েন্টিতে খেলতে না পারলেও ওয়ানডেতে খেলার ব্যাপারে আশাবাদী তাসকিন। ভারতের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাম পাঁজরের পেশিতে চোট পান তাসকিন। তৃতীয় ওয়ানডেতেও খেলতে পারেননি তিনি। বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ায় আছেন ডানহাতি এই পেসার। আশা করছেন, চলতি সপ্তাহের শেষ দিকে আবারো বোলিং অনুশীলনে ফিরতে পারবেন।

রোববার দুপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একাডেমিতে সাইড স্ট্রেইন ট্রিটমেন্ট নিতে এসেছিলেন তাসকিন। সেখানেই গণমাধ্যমের কাছে তাসকিন বলেন, ‘এখন অনেকটা ভালো অনুভব করছি। আমাকে যেসব প্রোগ্রাম দেওয়া হয়েছে, সেই অনুযায়ী এরই মধ্যে কাজ শুরু করেছি।  এই সপ্তাহের মধ্যে বোলিং শুরু করব।  শুরুতে বলের গতি কম থাকবে। এটা আস্তে আস্তে বাড়াতে পারব।’

তাসকিন জানিয়েছেন, ওয়ানতে স্কোয়াডে থাকার লক্ষ্য নিয়েই অনুশীলন শুরু করবেন তিনি। ঝুঁকি থেকে যাবে বলে টি-টোয়েন্টিতে খেলার কোনো পরিকল্পনা এখনই করছেন না।

ভারত ও পাকিস্তানের বিপক্ষে সিরিজ জয়ের আনন্দ একাদশে থেকেই পেয়েছেন তাসকিন। এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়াইয়েও নিজেকে রাখতে চান তিনি। তবে লড়াইটা যে এতটা সহজ হবে না, তা বলে দিলেন তাসকিন। তার ভাষ্য, ‘ওদের (দক্ষিণ আফ্রিকা) বোলিং ও ব্যাটিং দুই বিভাগই অনেক শক্তিশালী। বোলিংয়ে  বিশ্বের সেরা ফাস্ট বোলার আছে। পেসারের সঙ্গে আছে স্পিনারাও। ব্যাটিং বিভাগে রয়েছে অসাধারণ সব ব্যাটসম্যানও।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top