সকল মেনু

রংপুর নার্সিং কলেজের তিন শিক্ষিকার অপসারণের দাবীতে মাবেশ

Rangpur Photo_(1)23.06.15রংপুর ব্যুরো: রংপুর নার্সিং কলেজের তিন শিকিার অপসারণসহ বিভিন্ন দাবিতে মঙ্গলবার কাস বর্জন করে মানববন্ধন বিােভ সমাবেশ  করেছে শিার্থীরা। তারা ওইসব দাবিতে ৪৮ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। এরপরও যদি তাদের দাবি মেনে নেওয়া না হয় তাহলে কলেজ বন্ধ করে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন শিার্থীরা। দাবি আদায়ে গঠন করা হয়েছে ১৬ সদস্য বিশিষ্ট সংগ্রাম কমিটি ।
নিয়ম বর্হিভূতভাবে বিভিন্ন খাত দেখিয়ে রশিদ ছাড়া অতিরিক্ত ফি আদায়,  শিার্থীদের নিরাপত্তা নিশ্চিত না করা এবং শিার্থীদের ভয়-ভীতি প্রদর্শনসহ বিভিন্ন অনিয়মের কারণে তিন শিকিার অপসারণের দাবিতে মঙ্গলবার কলেজ প্রাঙ্গণে এক ঘন্টার মানববন্ধন করে শিার্থীরা। তারা বিােভ মিছিল নিয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদনি করে। এরপর ক্যাম্পাসে সমাবেশে বক্তব্য রাখেন রংপুর নার্সিং কলেজের তৃতীয় বর্ষের শিার্থী মনোয়ার মোস্তাফিজ, সুমী আক্তার, লাভলী আক্তারসহ অন্যান্য শিার্থীরা। তারা বলেন, কলেজ বাথরুমে ছাত্রী নির্যাতনকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার কথা থাকলেও এখন পর্যন্ত তা করা হয়নি। তারা বিভিন্ন দাবী উত্থাপন করে ১৩ জুন অধ্য বরাবরে একটি লিখিত আবেদন করেন। এতে সমস্যা সমাধান না হওয়ায় শিার্থীরা ১৭ জুন সেবা পরিদপ্তরের কাছে ১০টি অনিয়মের কথা উল্লেখ করে তা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আবেদন জানায়। একই সাথে কলেজের শিার্থী সুমী আক্তারকে আহ্বায়ক ও লাভলী আক্তার লিমাকে সদস্য সচিব করে ১৬ সদস্য বিশিষ্ট সংগ্রাম কমিটি গঠণ করে তারা।
তারা আরে জানান, আন্দোলনকারী শিার্থীদের পরীায় ফেল করে দেওয়াসহ বিভিন্নভাবে ভয়-ভীতি প্রদর্শণ করে আসছে কলেজের শিক-শিকিারা। তারা নিয়ম বর্হিভূত ভাবে বিভিন্ন খাত দেখিয়ে রশিদ ছাড়া অতিরিক্ত ফি আদায় করছে আমাদের কাছে। এছাড়া কলেজে পর্যাপ্ত শিকের সংকট রয়েছে। কলেজ ক্যাম্পাসে আমাদের কোন নিরাপত্তা নেই। এসব দাবিতে শিার্থীরা কাস বর্জন করে ৪৮ ঘন্টার মধ্যে কলেজের নার্সিং ইন্সট্রাক্টর রিজিয়া খাতুন, রেহেনা আক্তার ও খালেদা বানুসহ অনিয়মের সাথে জড়িত শিক-শিকিাদের অপসারণসহ অনান্য দাবি সমুহ মেনে নেওয়ার আহবান জানান। তা না হলে কলেজ বন্ধ করে বৃহত্তর আন্দোলনে হুমকি দেন। তারা আরো জানান, গত ২৪ মে নার্সিং কলেজের ছাত্রী হোস্টেলের বাথরুমের জানালা থেকে কে বা কারা এক ছাত্রীর চুল টেনে ধরে। এতে বিুব্ধ শিার্থীরা দুস্কৃতিকারীদের চিহ্নিত করে শাস্তি এবং ছাত্রী হোস্টেলসহ রংপুর মেডিকেল কলেজের পুরো ক্যাম্পসে নিরাপত্তার নিশ্চিত করার দাবীতে কলেজের অধ্য’র কার্যালয় ঘেরাও করে। এ সময় রংপুর মেডিকেল কলেজের পরিচালক ডা. আবদুল বাতেন, মেডিকেল কলেজের অধ্য অধ্যাপক ডা. জাকির হোসেন, রংপুর নার্সিং কলেজের কলেজের অধ্য লুতফুন নেসা শিার্থীদের নিরাপত্তার আশ্বাস দেন এবং ৫ জুন পর্যন্ত কলেজ বন্ধ ঘোষনা করেন। কিন্তু তা আজো বাস্তবায়িত করা হয়নি।
এ ব্যাপারে নার্সিং কলেজের অধ্য লুৎফুন নাহার বলেন, শিার্থীরা আমাকে চিঠি দেওয়ার কথা বলেছে। কিন্তু আমি তাদের দাবী সম্বলিত কোন চিঠি পাইনি। তাদের দাবী সমূহ বিবেচনা করে দ্রুত সমাধান করা হবে। তিনি আরো বলেন, তদন্ত করে যেসব শিকের বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে তাদের বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top