সকল মেনু

ডিইউজে’র ইন্ডিপেন্ডেন্ট ও কালেরকন্ঠে সাংবাদিক ছাঁটাইয়ে নিন্দা ও ক্ষোভ

duj_965514501 হটনিউজ ডেস্ক: দৈনিক কালের কন্ঠ ও ডেইলী ইন্ডিপেন্ডেন্ট পত্রিকা থেকে ঢালাও ভাবে সাংবাদিক ছাঁটাইয়ের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।  এক বিবৃতিতে ডিইউজে’র সভাপতি আলতাফ মাহমুদ ও সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, পবিত্র রমজান মাসের পূর্ব মুহূর্তে দৈনিক কালের কন্ঠ ও ডেইলী ইন্ডিপেন্ডেন্ট কর্তৃপক্ষ কোনও ধরনের পূর্ব সতর্কতা জারি ও রীতিনীতি উপেক্ষা করে সাংবাদিক ছাঁটাই ও ওয়েজবোর্ড রোয়েদাদ ভুক্ত সাংবাদিকদের জোরপূর্বক চুক্তিভিত্তিক চাকুরীতে বাধ্য করার নামে আইন ও মানবাধিকার পরিপন্থি পদক্ষেপ নিয়েছেন। নেতৃদ্বয় বিবৃতিতে আরও বলেন, এ ধরনের ঢালাও ছাঁটাই ও জোরপূর্বক চুক্তিভিত্তিক চাকুরীতে বাধ্য করার ঘটনা শুধু অমানবিকই নয়, বরং এটা গণতান্ত্রিক সমাজ ব্যবস্থার রীতিনীতির পরিপন্থী তৎপরতা। অবিলম্বে অবৈধভাবে ছাঁটাই করা সাংবাদিকদের কাজে বহাল করার জন্য মালিক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। অন্যথায়, ডিইউজে কঠোর কর্মসূচি দিয়ে ছাঁটাই ও চুক্তিভিত্তিক নিয়োগে বাধ্য করা সাংবাদিকদের কাজে বহাল করার জন্য মালিক কর্তৃপক্ষেকে বাধ্য করবে বলে নেতৃবৃন্দ হুসিয়ারি দেন।
বিবৃতিতে আসন্ন ঈদের আগেই বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সকল সাংবাদিক ও কর্মিদের  ঈদ বোনাসসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধেরও দাবি জানিয়েছে ডিইউজে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top