সকল মেনু

রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে ৫ দফা কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ জুন : আসন্ন রমজানের পবিত্রতা রক্ষার দাবিতে ৫ দফা কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।
৫ দফা কর্মসূচির মধ্যে রয়েছে- বুধবার ঢাকা মহানগরীর থানায় থানায় সমাবেশ ও মিছিল। বৃহস্পতিবার চরমোনাই পীর স্বাক্ষরিত পত্র মহাগনরীর বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কাছে পেশ। প্রথম রমজান থেকে ২০ রমজান পর্যন্ত জনমত গঠনের লক্ষ্যে প্রতিটি থানা ও ওয়ার্ডে আলোচনা সভা এবং ইফতার মাহফিল। রমজানে সাংবাদিকদের সম্মানে ইফতার। ১৭ রমজান বাদ জোহর ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে আলোচনা ও ইফতার মাহফিল।
মঙ্গলবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনে ইসলামী আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত এক সমাবেশে সংগঠনের আমির মুফতি সৈয়দ মোহাম্মদ রেজাউল করিম (চরমোনাই পীর) এসব কর্মসূচির ঘোষণা দেন।
রমযানের পবিত্রতা রক্ষা, মিয়ানমারের মুসলমানদের গণহত্যা বন্ধের দাবি ও সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীসহ ধর্ম অবমাননাকারীদের বিরুদ্ধে সর্ব্বোচ্চ শাস্তির দাবিতে সমাবেশটি অনুষ্ঠিত হয়।
সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো সংগঠনের ঢাকা মহানগর প্রচার সম্পাদক এইচ এম সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বাংলাদেশে রমজানের পবিত্রতা চরমভাবে ভূলুণ্ঠিত হচ্ছে উল্লেখ করে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর বলেন, রমজানের পবিত্রতা রক্ষায় রাষ্ট্রীয়ভাবে কোনো উদ্যোগ নেই। যার ফলে একশ্রেণীর মুনাফালোভী ব্যবসায়ী কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ায়। অন্যদিকে, একশ্রেণীর অসৎ ব্যক্তি রমজানের মধ্যে অশ্লীলতার ছড়াছড়ি করে যা রোজাদারদের বিপথগামী করে।
বিবৃতিতে তিনি এসব অন্যায় রাষ্ট্রীয়ভাবে নির্মূল করতে সরকারকে কার্যকরী ব্যবস্থা নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। রাষ্ট্রীয়ভাবে এসব অন্যায় নির্মূল করতে কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হলে রোজাদাররা রোজার হেফাজতের জন্য ও ঈমান রক্ষায় রমজান মাসেও আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে বলে তিনি হুঁশিয়ার করেন।
ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম, ঢাকা মহানগর সহ-সভাপতি আলহাজ আলতাফ হোসেনসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top