সকল মেনু

আল কায়েদার দ্বিতীয় শীর্ষ নেতা ড্রোন হামলায় নিহত

আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিড.কম ১৬ জুন : ওসামা বিন লাদেনের এক সময়ের সহযোগী আল কায়েদার আরব উপদ্বীপের (একিউএপি) শীর্ষ নেতা নাসির আল-বুহায়শি মার্কিন ড্রোন হামলায় নিহত হয়েছেন। তিনি জঙ্গি সংগঠনটির দ্বিতীয় সর্বোচ্চ নেতা ছিলেন।
মঙ্গলবার দুই ইয়েমেনি নিরাপত্তা কর্মকর্তা ও আল-কায়েদার প্রকাশ করা ভিডিও বার্তার বরাত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, গত শুক্রবার মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার এই শীর্ষ নেতা নিহত হন।
নাসির আল-বুহায়শি আরব উপদ্বীপে আল-কায়েদার সহযোগী সংগঠন আল-কায়েদা ইন অ্যারাবিয়ান  পেনিনসুলার (একিউএপি) শীর্ষ নেতা ছিলেন। গত শুক্রবার ইয়েমেনের হাদ্রামত এলাকায় ড্রোন হামলা চালায় মার্কিন সেনাবাহিনী। এ হামলায় তার মৃত্যু হয়।
এদিকে নতুন ভিডিও বার্তায় একিউএপি’র নতুন শীর্ষ নেতার নাম ঘোষণা করেছে আল-কায়েদা। সংগঠনটির সেনা শাখার অধিনায়ক কাসম আল-রিমিকে নাসির আল-বুহায়শির স্থলাভিষিক্ত করা হয়েছে। আবু হুরায়রা আল-সানানি নামে তিনি বহুল পরিচিত।
বিশ্বব্যাপী আল-কায়েদা নেটওয়ার্কের দ্বিতীয় শীর্ষ নেতা ছিলেন নাসির আল-বুহায়শি। ২০০৬ সালে তিনি ইয়েমেনে কারাগার ভেঙ্গে পালিয়ে যান। এর আগে তিনি আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনের ব্যক্তিগত সহকারী হিসেবে কাজ করতেন। সূত্র: বিবিসি ও রয়টার্স
হটনিউজ২৪বিড.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top