সকল মেনু

রমজানে রাত ১০টা পর্যন্ত মার্কেট খোলা

নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ জুন: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানিয়েছেন, পবিত্র রমজান মাসে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, বিপণিবিতান খোলা থাকবে রাত ১০টা পর্যন্ত।
মঙ্গলবার দুপুরে বিদ্যুৎ ভবনে ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান। বৈঠকে রমজানে বিদ্যুতের সরবরাহ ঠিক রাখতে বিদ্যুৎ বিভাগের নির্দেশনাবলি জানানো হয় দোকান-মালিক সমিতির নেতাদের।
সাধারণ নিয়মে রাত ৮টার পর মার্কেট বন্ধ রাখার নির্দেশনা রয়েছে। এবার পয়লা রমজান থেকেই বিপণিবিতানগুলো রাত ১০টা পর্যন্ত খোলা রাখা যাবে। তবে গত রমজান মাসের পনেরো রোজার পর থেকে রাত ১০টা পর্যন্ত দোকান খোলা রাখার অনুমতি দিয়েছিল বিদ্যুৎ বিভাগ।
প্রতিমন্ত্রী জানান, রমজানে সেহ্‌রি ও ইফতারের সময় লোডশেডিং হবে না। তবে ওই সময়ে বিদ্যুতের পরিমিত ব্যবহার নিশ্চিত করতে হবে। তিনি ওই সময়ে এসির ব্যবহার পরিহার ও এলইডি লাইট ব্যবহারের আহ্বান জানান।
নসরুল হামিদ বলেন, ‘আমাদের কোনো লোডশেডিং নাই। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করতে গিয়ে আমাদের বিতরণ ব্যবস্থায় কিছু ত্রুটি দেখা দিচ্ছে। সেগুলো আমরা সেরে নিচ্ছি।’
বৈঠকে প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা তৌফিক-ই-ইলাহী চৌধুরী, বিদ্যুৎ বিভাগের অতিরিক্ত সচিব ড. কায়কাউস, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) চেয়ারম্যান শাহীনুর ইসলাম, দোকান মালিক সমিতির সভাপতি এম এ কাদের কিরণসহ অনেকে উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top