সকল মেনু

গাতিপাড়া সীমান্ত এলাকা থেকে নারী শিশুসহ ২০ জন আটক

unnamed যশোর প্রতিনিধি: বেনাপোলের গাতিপাড়া সীমান্তর্বতী এলাকায় অবৈধ পথে ভারত থেকে দেশে ফেরার সময় নারী শিশুসহ ২০ জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আজ রোববার বিকালে গাতিপাড়া সীমান্ত এলাকা থেকে তাদের আটক করা হয়, তবে পাচারকারিদের কাউকে বিজিবি আটক করতে পারেনি ।
আটকদের মধ্যে ৪ জন শিশু, ৭ জন নারী ও ৯ জন পুরুষ রয়েছে। তাদের বাড়ি নড়াইল, যশোর, খুলনা, বরিশাল, গোপালগজ্ঞ, ফরিদপুর, বাগেরহাট ও সাতক্ষীরা জেলার বিভিন্ন অঞ্চলে।
বেনাপোল চেকপোষ্ট বিজিবি ক্যাম্প কমান্ডার আব্দুর রহিম জানান, এরা বাংলাদেশের নাগরিক। অবৈধ পথে ভারতে গিয়ে সেখানে বিভিন্ন ধরনের কাজ করতো। সেখান থেকে দালালের মাধ্যমে অবৈধ পথে দেশে ফেরার সময় বিজিবির টহলদলের হাতে ওরা আটক হয়।
আটক নার্গিস আক্তার ও পারুল বেগম জানান, দালালদের মাধ্যমে ভালো কাজের আশায় দুই বছর আগে তারা ভারতে যায়। বেনাপোলের গাতিপাড়া সীমান্ত দিয়ে বাংলাদেশে প্রবেশকালে বিজিবি টহলদল তাদের আটক করে। একই কথা বলেন, কামরুজ্জামন ও নিত্যনন্দ। তারাও দালালের মাধ্যমে ভারতে যান। সেখানে ইলেক্টিক মিস্ত্রীর কাজ করতেন। তিন বছর পর বাড়ি ফেরার সময় বিজিবি তাদেরকে আটক করেছে।
আটকদের বিরুদ্ধে অবৈধ পারাপারের অভিযোগে বেনাপোল পোর্ট থানায় বিজিবি দেওয়া অভিযোগে মামলা হয়েছে বলে জানান বেনাপোল পোর্ট থানার ওসি অপূর্ব হাসান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top