সকল মেনু

রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বন্যা পূর্বপ্রস্তুতিমূলক কর্মশালা

unnamedগোলাম মোস্তফা রাঙ্গা: ররিবার সকাল সাড়ে ১০টায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর, সদর দপ্তরের উদ্দ্যোগে ঢাকার রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে বন্যা পূর্বপ্রস্তুতিমূলক কর্মসূচি (এফপিপি)’র ভবিষ্যৎ পথ চলা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন মায়া, বীর বিক্রয়, এমপি, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি; স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খান, কম্প্রেহেনসিভ ডিজেস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রাম’এর ন্যাশনাল প্রজেক্ট ডাইরেক্টর মোহাম্মদ আব্দুল কাইয়ুম; ইউএনডিপি’র কান্ট্রি ডাইরেক্টর মিস পলিন টামেসিস। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মোঃ নাজিমুদ্দিন, পিএসসি।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কম্প্রেহেনসিভ ডিজেস্টার ম্যানেজমেন্ট প্রোগ্রাম-এর প্রোজেক্ট ম্যানেজার পিটার মিডওয়ে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড-এর মহাপরিচালক ইসমাইল হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক রিয়াজ আহম্মদসহ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উদ্ধর্তন কর্মকর্তাগণ, সেনাবাহিনীর বিভিন্ন পদের কর্মকর্তা, ফায়ার সার্ভিস অধিদপ্তরের বিভিন্ন কর্মকর্তা, জাতীয় ও আর্ন্তুজাতিক এনজিও এবং উন্নয়ন সহযোগী সংস্থা ও প্রান্তিক পর্যায়ের স্বেচ্ছাসেবী সদস্য-সদস্যাগণ।
অনুষ্ঠানে বন্যা পূর্বপ্রস্তুতিমূলক কর্মসূচি (এফপিপি)’র ভবিষ্যৎ পথ চলা বিষয়ক স্বাগত বক্তব্য রাখে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (অপারেশন) দিলীপ কুমার বিশ্বাস, সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপ-মহাপরিচালক (প্রশিক্ষণ) এ কে এম মিজানুর রহমান এবং মূল প্রতিবেদন পাঠ করেন বাংলাদেশ ডিজেস্টার প্রিপ্রেয়ার্ডনেস সেন্টার’এর পরিচালক মোহাম্মদ সাইদুর রহমান।
কর্মশালাটি পরিচালনা করেন আনসার ও প্রতিরক্ষা বাহিনীর উপ-পরিচালক মুনমুন সুলতানা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top