সকল মেনু

সৈয়দপুর রেল কারখানায় শ্রমিকদের বিােভ মিছিল, ভাংচুর

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ১৪ জুন : দেশের বৃহত্তম সৈয়দপুর রেলওয়ে কারখানার শ্রমিকদের অবহেলায় ঈদে ৮০টি কোচ সরবরাহ অনিশ্চিত হয়ে পড়েছে। কারখানা কর্তৃপ আসন্ন ঈদুল ফিতর উপলে রেলমন্ত্রীর চাহিদা মাফিক ৮০টি রেলওয়ে কোচ মেরামত করে সময়মত সরবরাহ করার জন্য যখন তৎপর। তখন সে অনুযায়ী শ্রমিকদের সহযোগিতা না পাওয়ায় কার্যকর পদপে নেয়ায় কর্তৃপরে বিরুদ্ধে বিােভ মিছিল ও কারখানার প্রধান ফটকের সামনে ওয়ার্ক ম্যানেজার (ডাব্লুএম) কে বহনকারী গাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করেছে শ্রমিকরা।
প্রত্যদর্শীরা জানায়, গতকাল রবিবার মধ্যাহ্ন ভোজের বিরতি শেষে শ্রমিকরা কারখানায় প্রবেশে বিলম্ব করায় কর্তৃপ মূল ফটকে তালা লাগিয়ে দেয়। এতে করে প্রায় ৫শতাধিক শ্রমিক উত্তেজিত হয়ে বিােভ করতে থাকে। এসময় কারখানার ওয়ার্কস ম্যানেজার মূল ফটক দিয়ে কারখানায় প্রবেশের সময় বিুব্ধ শ্রমিকরা তাকে বহনকারী গাড়িতে হামলা চালায় ও ভাংচুর করে। এ ঘটনার প্রেেিত কারখানা এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। এ বিষয়ে সৈয়দপুর রেলওয়ে কারখানার তত্বাবধায়ক (ডিএস) নুর আহম্মেদ জানান, এ ব্যাপারে মামলা করার প্রস্ততি নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top