সকল মেনু

অর্থমন্ত্রীর বিরুদ্ধে সুরঞ্জিতের সংসদে সমালোচনা

abul_mal_suronjit_sm_772022320 স্টাফ করেসপন্ডেন্ট, জাতীয় সংসদ ভবন থেকে: সম্পূরক বাজেটের (২০১৪-১৫) ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কড়া সমালোচনা করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

তিনি বলেন, টাকা খরচ করে এসে বাজেট পাস করাতে এসেছেন? আমি কোথায় ভোট দেবো? আমি তো এই টাকা অথরাইজড করি নাই।  এখন খরচ করে এসে বলছেন ভোট দেন। পৃথিবীর কোথাও এমন নজির নাই।

মঙ্গলবার (০৯ জুন) জাতীয় সংসদে ২০১৪-১৫ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে এভাবেই অর্থমন্ত্রীর সমালোচনা করেন সুরঞ্জিত সেনগুপ্ত। এ সময় সংসদ নেতা প্রধানমন্ত্রীও সংসদে উপস্থিত ছিলেন।

সুরঞ্জিত সেন গুপ্ত বলেন, বাজেটের টাকা খরচের ব্যাপারে আমি বিরোধিতা করছি না। কিন্তু কোন মন্ত্রণালয় কত টাকা কোথায় খরচ করলো, এগুলো আর্থিক বিবরণীতে থাকা উচিত ছিলো। টাকাগুলো কোথায় গেলো? ৫৯টি মন্ত্রণালয়ের কয়েকটি মন্ত্রণালয় কোনো কাজই করতে পারেনি। কিন্তু কেন পারেনি? ওইসব মন্ত্রণালয় এবং মন্ত্রীদের নাম থাকতে হবে।

তিনি আরও বলেন, আপনি যে বাজেট আনছেন, টাকা তো খরচ করে আনছেন। আমি ভোট দেব কোথায়। আমি যে টাকা অথরাইজড করি নাই সেটাতে আমি ভোদ দেব কেনো? টাকা খরচ করার আগে পাবলিক অ্যাকাউন্ট কমিটিতে দিতে পারতেন। অর্থমন্ত্রণালয়ের অর্থ কমিটি, অনুমিত হিসাব কমিটিতে দিতে পারতেন। তা না করে টাকা খরচ করে এসে বলছেন ভোট দেন।

এ সময় প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে সুরঞ্জিত বলেন, প্রধানমন্ত্রী আছেন, তিনি অনেক সংস্কার করছেন, আশা করছি এটাও করবেন। তাহলে আর এই সমস্যা থাকবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top