সকল মেনু

বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত করতে হবে-রেলমন্ত্রী

 unnamed এস এন ইউসুফ,হটনিউজ২৪বিডি.কম,ঢাকা: বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রী মুজিবুল হক বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের সু-শিক্ষায় শিক্ষিত করতে হবে। তাহলেই এই দেশে হবে একটি খুধা দারিদ্র মুক্ত সোনার বাংলা। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে দেশরে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন। দেশের বিভিন্ন খাতের উন্নয়নই তার প্রমাণ। দেশের ব্যপক উন্নয়নের মাঝে শিক্ষা খাতের উন্নয়ন দেশে ব্যপক প্রশংসা কুড়িয়েছে। আমাদের  সরকার  ক্ষমতায় আসার পর নতুন করে শিক্ষানীতি প্রণয়ন করেছে, ২৬ হাজার বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারী করণ করে প্রায় দেড় লক্ষ শিক্ষককে সরকারী সুবিধার আওতায় এনেছে। আওয়ামীলীগই প্রথম শিশু শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দিয়েছে। সরকার এদেশকে একটি নিরক্ষর মুক্ত দেশ হিসেবে বিশ্বের নিকট পরিচয় করিয়ে দিতে চায়। ঠিক তেমনি ভাবে চৌদ্দগ্রামেও ব্যাপক উন্নয়ন হচ্ছে।
মন্ত্রী ৩১ মে জাতীয় প্রেসক্লাবে কুমিল্লার ইতিহাস, ঐতিহ্য সংরক্ষণ ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত এক কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কুমিল্লার ইতিহাস, ঐতিহ্য সংরক্ষণ ফাউন্ডেশনের সভাপতি মাহবুবুর রহমান খোকনের সাভাপতিত্বে এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি ড. মান্নান চৌধুরী, কৃষিমন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাহাঙ্গীর হোসেন, কৃষিবিদ ডা. আব্দুল মান্নান,হটনিউজ২৪বিডি.কম’র সম্পাদক আছাদুজ্জামান  প্রমূখ। পরে মন্ত্রী শিক্ষার্থীদের হাতে সংবর্ধণা ক্রেষ্ট তুলে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top