সকল মেনু

হাতিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির স্থানান্তরের উদ্যোগ

rohingya-camp হটনিউজ ডেস্ক,ঢাকা: বাংলাদেশ সরকার মিয়ানমার সীমান্তবর্তী রোহিঙ্গা শরণার্থী শিবিরগুলোকে দক্ষিণাঞ্চলীয় দ্বীপ হাতিয়ায় স্থানান্তরিত করার সিদ্ধান্ত গ্রহণ করছে। ‘মিয়ানমার রিফিউজি সেল’ এর সরকারনির্বাচিত মুখপাত্র অমিত কুমার বাউল এ তথ্য জানান। তিনি বলেন, প্রথানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগে দ্রুততম সময়ে বাংলাদেশ সরকার বঙ্গোপসাগরের হাতিয়া দ্বীপে রোহিঙ্গা শরণার্থী শিবিরটি স্থানান্তরিত করবে।

অন্যতম কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, সরকার মনে করছে, মিয়ানমারলগ্ন শরণার্থী শিবির কক্সবাজারকেন্দ্রিক পর্যটন শিল্পে নেতিবাচক প্রভাব রাখছে।  কক্সবাজারের মিয়ানমার সীমান্তলগ্ন দুটি শরণার্থী শিবিরে বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধনকৃত প্রায় ৩২,০০০ রোহিঙ্গা অবস্থান করছেন।

রোহিঙ্গা শরণার্থী শিবিরে তৎপর নেতৃত্বস্থানীয় একাধিক ব্যক্তি জানিয়েছেন, তারা মনে করেন রোহিঙ্গাদের হাতিয়ায় স্থানান্তর পরিস্থিতিকে আরও ঘোলাটে করে তুলবে। তাদের দাবি, বাংলাদেশ সরকার এবং আন্তর্জাতিক সংগঠনগুলো যেন শরণার্থী শিবিরে থাকা অবস্থাতেই মুমূর্ষু রোহিঙ্গাদের ইস্যুতে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top