সকল মেনু

মোদির সাক্ষাৎ পেতে জোর প্রচেষ্টা চালাবেন খালেদা

pronob_919144894ঢাকা: ঢাকা সফরের সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ পেতে জোর প্রচেষ্টা চালাবেন বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
বাংলাদেশের রাজনীতিতে কোণঠাসা হয়ে পড়া বিএনপি চেয়ারপারসন প্রতিবেশী ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিকে গুরুত্বের সঙ্গে দেখছেন।
দলের কূটনৈতিক তৎপরতায় সম্পৃক্ত নেতাদের এরইমধ্যে এ ব্যাপারে ‘সিরিয়াস’ হওয়ারও নির্দেশ দিয়েছেন তিনি।
বিএনপির কূটনীতি ও আন্তর্জাতিক বিষয় নিয়ে কাজ করেন এমন কয়েকজন নেতার সঙ্গে কথা কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

সূত্র জানায়, সরকার ও বিরোধী দলের বাইরে থাকা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া খুব ভালো করেই জানেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদর দাস মোদির আসন্ন ঢাকা সফরের সময় আনুষ্ঠানিক কোনো সিডিউল তিনি (খালেদা) পাচ্ছেন না।
সরকার প্রধান ও বিরোধী দলের নেতা ছাড়া অন্য কোনো রাজনৈতিক দল বা সংগঠন প্রধানের সঙ্গে সফররত কোনো সরকার বা রাষ্ট্রপ্রধানের আনুষ্ঠানিক বৈঠক বা সিডিউল না থাকার বিষয়টিও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জানা।
বিশ্লেষকরা বলছেন, সংসদের বাইরে থাকায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আনুষ্ঠানিক সাক্ষাৎ না পেলেও দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি চেয়ারপারসন হিসেবে অনানুষ্ঠানিক বা সৌজন্য সাক্ষাতের সুযোগ ছিলে খালেদা জিয়ার জন্য।

কিন্তু ২০১৩ সালের ৪ মার্চ বাংলাদেশ সফরের সময় ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে পূর্ব নির্ধারিত বৈঠক বাতিল করে যে ‘অসৌজন্যতা’ খালেদা জিয়া দেখিয়েছেন সে বিষয়টি ভুলে যাননি কট্টর জাতীয়তাবাদে বিশ্বাসী নরেন্দ্র মোদী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top