সকল মেনু

স্কুলে যৌন হয়রানি: বিচার দাবিতে মানববন্ধন

school-sex-violance_123604নিউজ ডেস্ক  : রাজধানীর মোহাম্মদপুর প্রিপারেটরি উচ্চ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদে এবং জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন করেছেন অভিভাবক এবং শিক্ষার্থীরা।
শনিবার বেলা ১১টার দিকে স্কুলের প্রাক্তন শিক্ষার্থী এবং অভিভাবকরা স্কুলের সামনে পূর্ব ঘোষিত এই অবস্থান কর্মসূচিতে যোগ দেন। অভিভাবকদের অভিযোগ, বিদ্যালয়ের ক্যান্টিন বয়রা ছাত্রীদের যৌন নির্যাতনের চেষ্টা করলে কর্তৃপক্ষকে জানানো হলেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না।

গত ৪ মে স্কুলের প্রথম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা করে প্রতিষ্ঠানটির এক ক্যান্টিন বয়-এমন অভিযোগ অভিভাবকদের।

এ সময় শিশুটির চিৎকারে তাকে উদ্ধার করে অন্য সহপাঠীরা। এই ঘটনার একদিন পরেই পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে যৌন হয়রানির চেষ্টা করে স্কুলের কয়েকজন কর্মচারী। এক সপ্তাহ পেরিয়ে গেলেও কোনো ব্যবস্থা না নিয়ে বরং নির্যাতিতদের স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দেয় কর্তৃপক্ষ।

মানববন্ধনে অংশ নেওয়া এক নারী অভিভাবক বলেন, স্কুলে বাচ্চারা আসে; তাদের গায়ে হাত দেওয়া হয়- কেন? স্কুলে যদি বাচ্চারা নিরাপদ না হয় তাহলে আমরা কোথায় যাব; কার কাছে যাব?

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top