সকল মেনু

ফিলিপাইনে জুতা কারখানায় আগুন, নিহত ৭২

dfgdf-400x224আন্তর্জাতিক ডেস্ক : ফিলিপাইনে একটি জুতা কারখানায় আগুন লাগার ঘটনায় এখন পর্যন্ত ৭২ জন নিহত হয়েছে। কারখানাটির কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানী ম্যানিলার উপকণ্ঠের এই কারখানায় বুধবার রাতে আগুন লাগে।
বিবিসি অনলাইনের একটি খবরে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।
উদ্ধারাভিযানের পরে ম্যানিলা পুলিশ জানিয়েছে, আগুন নিয়ন্ত্রণে আনার পরে কারখানায় কাউকে জীবিত অবস্থায় পাওয়া যায়নি। এখনো ২৭ শ্রমিক নিখোঁজ রয়েছে। এতে ধারণা করা হচ্ছে, নিহতের সংখ্যা আরো বাড়তে পারে।

ফায়ার সার্ভিস জানিয়েছে, অধিকাংশের মৃত্যু হয়েছে বাবার ও রাসায়নিক দ্রব্যের কালো ধোয়ায় নিঃশ্বাস বন্ধ হয়ে। ফিলিপাইনের জাতীয় পুলিশ বিভাগের ভারপ্রাপ্ত প্রধান লিওনার্দো এসপিনা জানিয়েছেন, কারখানার প্রবেশপথে দাহ্য রাসায়নিক দ্রব্যের কাছে ওয়েল্ডিং করার সময় আগুনের সূত্রপাত হয়।

তিনি আরো বলেন, অগ্নিকা-ে দায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। কারণ এতে মানুষ মারা গেছে। অনেক আগে থেকেই অভিযোগ রয়েছে, ফিলিপিন্সের কারখানায় নিরাপত্তা, আগ্নিনির্বাপক ব্যবস্থা ও শ্রম পরিবেশ অস্বাস্থ্যকর। এ ছাড়া দেশটির বস্তি এলাকায় প্রায়ই অগ্নিকা- হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top