সকল মেনু

বার্সায় মেসির মত উজ্জ্বল নেইমার

neymar_thereport24অনলাইন ডেস্ক : দুই বছর আগে স্পেনের ক্লাব বার্সেলোনায় যখন নাম লিখিয়েছিলেন নেইমার তখন সমালোচনা ছিল। লিওনেল মেসির পাশে নিজেকে আলাদা করে চেনাতে পারবেন তো এই ব্রাজিলিয়ান। হ্যাঁ, পেরেছেন নেইমার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের ফিরতি লেগে তার জোড়া গোলেই প্রতিযোগিতার ফাইনাল নিশ্চিত করেছে বার্সা।
বার্সার হয়ে এখন অবধি ৮৮ ম্যাচ খেলে ৫২টি গোল করেছেন নেইমার। সর্বশেষ ৭ ম্যাচের প্রতিটিতেই পেয়েছেন গোলের দেখা। এ মৌসুমে ৪৭ ম্যাচ খেলে করেছেন ৩৭টি গোল।

শুধু ব্যক্তিগত নয়, মেসি-নেইমার-সুয়ারেজ মিলে আরেকটি রেকর্ড গড়েছেন। এ বছর ক্লাবের হয়ে এই ত্রয়ী করেছেন ১১৪টি গোল। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো-করিম বেনজেমা-গঞ্জালো হিগুয়েন মিলে ২০১২ সালে করেছিলেন ১১৮ গোল। এই রেকর্ড ভাঙতে আর ৪টি গোল দরকার মেসি-নেইমার-সুয়ারেজদের।

এদিকে আরেকটি রেকর্ড গড়েছেন বার্সার জাভি। প্রথম ফুটবলার হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ১৫০টি ম্যাচ খেলার কৃতিত্ব দেখিয়েছেন ৩৫ বছর বয়সী এই মিডফিল্ডার। তার রেকর্ডের দিনে জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখকে সেমিফাইনালের দুই লেগ মিলে ৫-৩ গোল ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে বার্সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top