সকল মেনু

শহীদ মিনারে অনন্তকে ফুলের শ্রদ্ধা

Bloger-Ananta-Bijoy-20150512211756নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ধর্মী ‘ত্রৈমাসিক যুক্তি’ পত্রিকার সম্পাদক, মুক্তমনা ব্লগের নিয়মিত লেখক অনন্ত বিজয় দাশ’র মরদেহ মঙ্গলবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হলে বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা জানান।

এসময় ফুলে ফুলে ভরে উঠে মরদেহের চারপাশ। তার সহকর্মী ও সহযোদ্ধাদের অনেকেই কান্নায় ভেঙে পড়েন। চোখের জল আর পরম ভালোবাসায় শেষ বিদায় জানানো হয় তাকে। শহীদ মিনার এলাকায় অনলাইন অ্যাকটিভিস্ট ও গণজাগণ মঞ্চসহ প্রগতীশীল বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সেখানে তাকে শেষ বিদায় জানান।

শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তার মরদেহ নিয়ে যাওয়া হয় নগরের চালিবন্দরস্থ শ্মশান ঘাটে। সেখানে অনন্ত বিজয় দাশের দাহ অনুষ্ঠান সম্পন্ন হয়। শ্মশানঘাটেও শতশত স্বজন ও শুভাকাঙ্খী উস্থিত ছিলেন। রাত সাড়ে সাতটায় তার শেষকৃত্যানুষ্টান সম্পন্ন হয়।

মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ এর মর্গে মরদেহের ময়নাতদন্ত শেষে তার নিজ বাসা হয়ে বিকেল পাঁচটায় আনা হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন, সিলেট গণজাগরণ মঞ্চ, উদীচী শিল্পীগোষ্ঠী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি সিলেট, হিন্দু বৌদ্ধ মহাজোট, বাংলাদেশ ছাত্র মৈত্রী সিলেট, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফন্ট, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), সিলেট সম্মিলিত সাংস্কৃতিক জোট, সম্মিলিত নাট্য পরিষদের নেতৃবৃন্ধ ও সিলেট সিটি কর্পোরেশনের ৭নং ওয়ার্ড কাউন্সিলর আফতাব হোসেন খানসহ সিলেটের সর্বস্থরের মানুষ।
প্রসঙ্গত, মঙ্গলবার সকালে বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে দুর্বৃত্তদের চাপাতির আঘাতে খুন হন ‘ত্রৈমাসিক যুক্তি’ পত্রিকার সম্পাদক, মুক্তমনা ব্লগের লেখক ও গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক অনন্ত বিজয় দাশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top