সকল মেনু

ছেলেরা প্রাকৃতিক উপায়ে ফেসিয়াল করবেন যেভাবে

men-face20150510140122লাইফস্টাইল ডেস্ক : বিভিন্ন কাজে দিনের বেশিরভাগ সময় ছেলেদের বাইরে থাকতে হয়। তাই বাইরে থেকে এসে মুখ ধোয়া খুবই জরুরি। আর এক্ষেত্রে ছেলেরা কেমিক্যালযুক্ত ক্লিনজিং মিল্ক ব্যবহার না করে ভেষজ উপায়ে মুখ পরিষ্কার করতে পারেন-
১. পিগমেনটেশন : যাদের মুখে মেছতা আছে তারা এক চা চামচ সাদা জিরা গুঁড়া, এক চা চামচ হলুদ গুঁড়া, এক চা চামচ সরষে গুঁড়া ও এক চা চামচ আটা মিশিয়ে পেস্ট বানিয়ে মেছতার ওপর লাগান। ২০ মিনিট রেখে ঠাণ্ডা পানি দিয়ে মুখ ভালো করে ধুয়ে ফেলুন।
২. অক্রেজিন ফেসিয়াল : আপনার মুখে যদি ব্রণের দাগ থাকে তবে প্রতিদিন গোলাপ জল দিয়ে মুখ ধুয়ে নিন। দেখবেন ব্রণের দাগ ক্রমশ হালকা হয়ে যাচ্ছে।
৩. থার্মো হাফ ফেসিয়াল: মুখে ক্লান্তির ছাপ পড়ে গেলে সেই ছাপ কাটাতে চন্দন বাটা, তুলসী বাটা গোলাপ জলে মিশিয়ে গলায় ও মুখে লাগান। দেখবেন ত্বক চকচকে হয়ে গেছে।
এছাড়া ব্যক্তিগতভাবে যে বিষয়গুলো অবশ্যই আপনাকে মেনে চলতে হবে।
৪. ফ্লাওয়ার ফেসিয়াল : এ ফেসিয়াল অয়েলি স্কিনের জন্য এ ফেসিয়াল করলে স্কিনের অয়েল কন্ট্রোল হয় ও চেহারার অয়েলিভাব দূর হয়।
৫. পিম্পল ফেসিয়াল : এ ফেসিয়াল চেহারার পিম্পল ও র্যাস দূর করে।
৬. পার্ল ফেসিয়াল : বিয়ে বা বিভিন্ন অনুষ্ঠান এ ফেসিয়াল করালে স্কিনের গ্লো বাড়ে ও স্কিন উজ্জ্বল ও গ্লেজি হয়।
৭. গোল্ড ফেসিয়াল : এ ফেসিয়াল বিভিন্ন অনুষ্ঠানের জন্য করা হয়। কারণ গোল্ড ফেসিয়াল ত্বকের উজ্জ্বলতা, ত্বক ফর্সা ও গ্লেজি ভাব বাড়ায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top