সকল মেনু

বরখাস্ত হলেন নূর হোসেন

Nur-Hossian20150510155806নিজস্ব প্রতিনিধি : অবশেষে সিটি কর্পোরেশনের কাউন্সিলর পদ থেকে বরখাস্ত হলেন নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের মামলার প্রধান আসামি নূর হোসেন। স্থানীয় সরকার বিভাগের সিটি কর্পোরেশন শাখা থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
গত বৃহস্পতিবার প্রজ্ঞাপনটিতে জ্যেষ্ঠ সহকারী সচিব জসীম উদ্দিন হায়দার স্বাক্ষর করলেও রোববার এ বিষয়ে সাংবাদিকদের জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন আইন)-২০০৯-এর ১৩ ধারা অনুযায়ী নূর হোসেনকে কাউন্সিলর পদ থেকে অপসারণ এবং পদটি শূন্য ঘোষণা করা হয়েছে।
চাঞ্চল্যকর সাত খুনের ঘটনার পর নূর হোসেন ভারতে পালিয়ে যান। পরে ভারতীয় পুলিশ অনুপ্রবেশের অভিযোগে তাকে গ্রেফতার করে। বর্তমানে ওই দেশের আদালতে নূর হোসেনের বিরুদ্ধে মামলা চলছে।
এছাড়া নারায়ণগঞ্জের আদালতে বন্য প্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন-২০১২-এর ধারা ৩৪ অনুযায়ী অভিযোগ প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে সাজা হয়েছে। এই দুটি কারণ দেখিয়ে তাকে বরখাস্ত করা হয়।
এছাড়া ফৌজদারি মামলাজনিত কারণে নারায়ণগঞ্জের কাউন্সিলর শাজাহান বাদলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের কাছ থেকে পৌর কাউন্সিলর নজরুল ইসলাম, আইনজীবী চন্দন সরকারসহ সাত জনকে অপহরণ করা হয়। এর তিনদিন পর সাত জনেরই মৃতদেহ শীতলক্ষ্যা নদীতে পাওয়া যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top