সকল মেনু

নীলফামারীর জলঢাকায় ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ালো জেলা যুবলীগ

unnamed মো. আমিরুজ্জামান, নীলফামারী  ১০ মে: ঘূর্ণিঝড়ে নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রামের ক্ষতিগ্রস্তদের মাঝে শনিবার বিকেলে ত্রাণ বিতরণ করেছে জেলা যুবলীগ। জেলা যুবলীগের পক্ষে ক্ষতিগ্রস্ত তিনশ পরিবারের মাঝে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক কেজি করে লবন এবং এক লিটার করে ভোজ্য তেল বিতরণ করা হয়। ত্রান বিতরণ অনুষ্ঠানে উপস্থি’ত ছিলেন জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্র বর্ধণ, সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, জলঢাকা উপজেলা যুবলীগের আহ্বায়ক সারোয়ার হোসেন, ডোমার উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনূল ইসলাম, ডিমলা উপজেলা যুবলীগের সভাপতি শৈলেন চন্দ্র রায়, কিশোরীগঞ্জ উপজেলা যুবলীগের সভাপতি ফণিভূষণ মুজুমদার, সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফার স্ত্রী মার্জিয়া সুলতানা প্রমুখ।
জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট রমেন্দ্র নাথ বর্দ্ধণ বাপী জানান, মানুষ মানুষের জন্য। দেরীতে হলেও এসব ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে পেরে তাদের কষ্ট ভাগাভাগি করতে পেরেছি আমরা। ক্ষতিগ্রস্ত চারশ পরিবারের প্রত্যেককে ১০ কেজি করে চাল, এক কেজি করে ডাল, এক কেজি করে লবন এবং এক লিটার করে ভোজ্য তেল বিতরণ করা হয়। এসময় তিনি আরো জানান, ক্ষতিগ্রস্তরা এখনো মাথা তুলে দাঁড়াতে পারেনি। ক্ষতিগ্রস্তারা বেশির ভাগেই দরিদ্র।  তারা এখন যুদ্ধ চালাচ্ছেন নিজেদের মাথা তুলে দাঁড়ানোর জন্য।
গোলনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল আলম কবীর বলেন, এর আগে সেখানে শুকনো খাবারসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করেছে নীলফামারী-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক গোলাম মোস্তফা, নীলফামারী রেডক্রিসেন্ট সোসাইটি, প্লান বাংলাদেশ, আরডিআরএস, উপজেলা পরিষদ, গোলনা ইউনিয়ন পরিষদ, নীলফামারী সরকারী কলেজ, জেলা স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তি।
ধ্বংসস্তপ সরিয়ে প্রত্যেক পরিবারের অন্তত মাথা গোঁজাবার ঠাঁই ও যোগাযোগ ব্যবস্থা সচল রাখার কাজ সম্পন্ন হয়েছে।
উল্লেখ্য, গত ৩ মে রাত সাড়ে ১০টার দিকে মাত্র দুই মিনিটের ঘূর্ণী ঝড়ের আঘাতে লণ্ডভন্ড হয় জেলার জলঢাকা উপজেলার গোলনা ইউনিয়নের তালুক গোলনা গ্রাম। এসময় গ্রামের চারশ পরিবারের দেড় সহশ্রাধিক ঘরবাড়ি, একটি দাখিল মাদ্রাসা বিধ্বস্ত হয়। উপড়ে ও ভেঙে পড়ে অসংখ্য গাছপালা। ক্ষতিগ্রস্ত হয় বিস্তির্ণ এলাকার ভুট্টা, বোরো ধান ও মরিচ  তে। ঘর ও গাছের চাপায় আহত হন অর্ধশতাধিক মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top