সকল মেনু

থাইল্যান্ডে আরো ৩২ বাংলাদেশি অবৈধ অভিবাসীকে উদ্ধার

thailand1431190323আর্ন্তজাতিক ডেস্ক : থাইল্যান্ডে আরো ৩২ বাংলাদেশি অবৈধ অভিবাসীকে উদ্ধার করেছে থাই পুলিশ। দেশটির শংখলা প্রদেশের হাত ইয়াই ও রাত্তাফাম জেলার খায়ো কেও পবর্তের পাদদেশ থেকে শনিবার তাদের উদ্ধার করা হয়।
থাইল্যান্ডের অন্যতম প্রভাবশালী গণমাধ্যম ব্যাংকক পোস্ট স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ খবর জানিয়েছে। এর আগে শুক্রবার ওই এলাকা থেকেই ৯১ বাংলাদেশিসহ ১১১ অবৈধ অভিবাসীকে উদ্ধার করে থাইল্যান্ডের পুলিশ। পাচারকারীরা তাদের জঙ্গলে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। ফলে দিকভ্রান্ত হয়ে ঘুরে বেড়াচ্ছিল তারা।
ব্যাংকক পোস্টের খবরে বলা হয়, খায়ো কেও পাহাড়ি এলাকা থেকে উদ্ধার হওয়া ৩২ বাংলাদেশি অভিবাসীর সবাই পুরুষ। তারা থা চামুয়াং বনের একধার দিয়ে হেঁটে অন্যত্র পালিয়ে যাচ্ছিলেন। তাদের সবাইকে ক্লান্ত ও ক্ষুধার্ত দেখাচ্ছিল। উদ্ধারের পর তাদের স্থানীয় একটি স্কুলে নেওয়া হয়। সেখান থেকে রাত্তাফামের অস্থায়ী আশ্রয় কেন্দ্রে নেওয়া হয়েছে তাদের। ওই আশ্রমেই এর আগে উদ্ধার হওয়া বাংলাদেশের ৯১ জনসহ আরো ১১৭ অবৈধ অভিবাসীও রয়েছেন।

থাইল্যান্ডের জঙ্গলে একে পর এক অভিবাসীদের বেশ কয়েকটি কবর-গণকবর থেকে মৃতদেহ উদ্ধারের পর অভিবাসী পাচারের বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে থাইল্যান্ডের সরকার। সংশ্লিষ্ট দেশ বাংলাদেশ মিয়ানমার এবং মালয়েশিয়ার সঙ্গে আলোচনা করে এই সমস্যার স্থায়ী সমাধান করতে চাইছে থাই সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top