সকল মেনু

স্থল সীমানা চুক্তিতে বাংলাদেশ লাভবান

1389520091গাজীপুর প্রতিনিধি : ভারতের সঙ্গে স্থল সীমানা চুক্তিতে বাংলাদেশ লাভবান সেটি প্রমাণিত হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
প্রধানমন্ত্রী বলেন, স্থল সীমানা চুক্তি নিয়ে কোনো সরকার কথা কথা বলেনি। ১৯৯৬ সালে প্রথম আমিই বিষয়টি তুলি। ২০১১ সালে ভারতের স্থল প্রটোকল চুক্তি হয়। ভারতের কাছ থেকে ফেনীতেও আমরা একটি অংশ পাই। যেটি বিএনপি নেত্রীর সংসদীয় এলাকার সঙ্গে যুক্ত হয়। আজ বাংলাদেশ লাভবান সেটি প্রমাণিত। আমরা অনেক জমি পেয়েছি। আওয়ামী লীগ আবার ক্ষমতায় না এলে এটি হতো না।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরকৃবি) ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা জানান।

শনিবার (৯ মে) সকাল ১০টা ২৮ মিনিটে তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে পৌঁছান।

এর আগে ক্যাম্পাসে পৌঁছে প্রথমেই বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, ইলা মিত্র হল, স‍ুফিয়া কামাল অডিটরিয়াম, শহীদ তাজউদ্দীন আহমেদ হল, ড. ওয়াজেদ মিয়া কেন্দ্রীয় গবেষনাগারসহ ১০টি স্থাপনা উদ্বোধন করেন।

পরে প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়ের বেগম সুফিয়া কামাল অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্য রাখছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বশেমুরকৃবি সিন্ডিকেট সদস্য জাহিদ আহসান রাসেল এমপি, কৃষিবিদ আবদুল মান্নান এমপি ও কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top