সকল মেনু

গণধর্ষণকে ‘ঈশ্বরের ইচ্ছা’ বললেন মন্ত্রী

rakhraডেস্ক রিপোর্ট : গত বুধবার ভারতের মোগায় কিশোরী ও তার মাকে শ্লীলতাহানির চেষ্টা ও তাতে বাধা দেওয়ায় চলন্ত বাস থেকে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছিল ৷ সেই মৃত্যুর ঘটনা প্রসঙ্গে শনিবার মন্তব্য করে বিতর্কে জড়ালেন পাঞ্জাবের শিক্ষামন্ত্রী সুরজিত সিং রাখরা।

শনিবার তিনি মন্তব্য করেন, যা ঘটেছে ভগবানের ইচ্ছাতেই ঘটেছে। ওই নৃশংস ঘটনাকে দুর্ঘটনা বলতেও পিছপা হননি তিনি৷ শিক্ষামন্ত্রী আরও বলেছেন, যে কোনও দুর্ঘটনা ঠেকানোর শক্তি কারোর নেই। যা কিছু ঘটে তা সবই ভগবানের ইচ্ছাতেই ঘটে। তবে এই ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে পাঞ্জাব সরকার সবরকম ব্যবস্থা নেবে বলেও জানিয়েছেন তিনি। ‘দুর্ঘটনা বা অন্য যে কোনও ক্ষেত্রে ভবিতব্যের সামনে রুখে দাঁড়ানোর শক্তি আমাদের নেই। ভগবানের ওপর কারোর হাত নেই’ এমনই মতামত শিক্ষামন্ত্রীর৷

প্রসঙ্গত, মোগায় শ্লীলতাহানিতে বাধা দেওয়া ও চলন্ত বাস থেকে ছুঁড়ে ফেলার পর দুজনই মারাত্মক জখম হন। স্থানীয় বাসিন্দারা তাঁদের হাসপাতালে ভর্তি করেন। কিন্তু, হাসপাতালে পৌঁছনোর আগেই মারা যায় কিশোরী। চিকিৎসকরা জানিয়েছেন, কিশোরীর মায়ের অবস্থা সঙ্কটজনক। ঘটনার পরই পালিয়ে যায় অভিযুক্তরা।

তবে এখনও পর্যন্ত এই ঘটনায় গ্রেফতার হয়েছেন বাস চালক সহ চার দুষ্কৃতী। জানা গিয়েছে, বাসটি পাঞ্জাবের উপ-মুখ্যমন্ত্রী সুখবীর সিং বাদলের পরিচালিত ‘অর্বিট’ সংস্থার বলে জানা গিয়েছে৷ এদিকে, নির্ভয়া-কাণ্ডের পুনরাবৃত্তিতে দেশজুড়ে ফের উঠছে প্রতিবাদের ঝড়। সেইসঙ্গে উঠছে মেয়েদের নিরাপত্তার বিষয়টিও।

এই বিতর্কিত মন্তব্য করে সমালোচনার বিষয়বস্ত্ত হয়ে উঠলেন পাঞ্জাবের শিক্ষামন্ত্রী সুরজিত সিং রাখরা। কিশোরীর বাবা সঠিক তদন্তের সঠিক বিচারের আশায় বুক বেঁধে রেখেছেন৷ যেখানে এখনও পর্যন্ত বাস মালিক কর্তৃপক্ষ ও বাস চালকের নামে মোগা থানায় এফআইআর জমা পড়ে নি, সেখানে বিচার প্রক্রিয়া কতটা এগোবে তা নিয়ে সন্দিহান মোগার এই পরিবার৷
– See more at: http://www.bd24live.com/bangla/article/40173/index.html#sthash.sbxo7aUL.dpuf

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top