সকল মেনু

নানা কর্মসূচিতে মহান মে দিবস পালিত

may-day20150501214047নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার সারাদেশে মহান মে দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিভিন্ন সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে। কর্মসূচির মধ্য ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, শোভাযাত্রা, বর্ণাঢ্য র‍্যালিসহ বিভিন্ন কর্মসূচি।

আজ বিশ্বের শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। এবারের মে দিবসের প্রতিপাদ্য বিষয় ‘শ্রমিক-মালিক ঐক্য গড়ি, সোনার বাংলা গড়ে তুলি’। দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ দিবসটি উপলক্ষে বাণী দিয়েছেন।

জেলা প্রশাসনের উদ্যোগে রাজশাহী, নাটোর, পাবনা, ফরিদপুর, লক্ষ্মীপুর, চট্টগ্রাম, রংপুর, দিনাজপুর, খুলনা, কুষ্ঠিয়া, সিরাজগঞ্জ, বগুড়া, নোয়াখালী, মেহেরপুর, মাদারিপুরসহ সারাদেশের বিভিন্ন স্থানে মহান মে দিবস বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে।

এছাড়া অন্যান্য কর্মসূচিগুলোর মধ্যে ছিল মে দিবসের র্যালি, উদ্বোধন ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সেমিনার, বাংলাদেশ বেতার ও টেলিভিশনে বিশেষ অনুষ্ঠানমালা এবং দিবসটির তাৎপর্য তুলে ধরে জাতীয় ও আঞ্চলিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top