সকল মেনু

কাউন্সিলর পদেও সরকার সমর্থিতদের জয়জয়কার

All-CC-md2015032209462720150429211038নিজস্ব প্রতিনিধি : তিন সিটি কর্পোরেশন নির্বাচনে কাউন্সিলর পদে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জয়জয়কার।
তিন সিটির ১৩৪টি সাধারণ ওয়ার্ডের ৯৬টিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। আর দলের সমর্থন না পেয়েও নির্বাচনে অংশ নেওয়া বিদ্রোহী প্রার্থীরা জয়ী হয়েছেন ১৮টি ওয়ার্ডে। এই হিসেবে ১১৪ ওয়ার্ডেই জয়ী ক্ষমতাসীন দলের নেতার।

তবে অনিয়মের অভিযোগ তুলে ভোট শুরুর কয়েক ঘণ্টা পর নির্বাচন বর্জন করলেও, বিএনপি সমর্থিতরা ১১টি ওয়ার্ডে জয় পেয়েছেন। বিএনপির একজন বিদ্রোহী প্রার্থীও জয় পেয়েছেন। সংসদের বিরোধী দল জাতীয় পার্টি পূর্ণ সময় নির্বাচনে থাকলেও তাদের সমর্থিত একজন কাউন্সিলর প্রার্থী জয় পেয়েছেন। আর জামায়াত নির্বাচন নির্বাচন বর্জন করলেও তাদের সমর্থিত প্রার্থী  একটি ওয়ার্ডে জয় পেয়েছেন। এছাড়া নির্দলীয়রা জয় পেয়েছেন ৬টি ওয়ার্ডে। স্থগিত রয়েছে একটি।

ঢাকা উত্তর সিটির করপোরেশনে আওয়ামী লীগের সাফল্যের হার সবচেয়ে বেশি। ৩৬টি ওয়ার্ডের ৩৪টিতে জয়ী হয়েছেন ক্ষমতাসীন দলের নেতারা। ২১টিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের সমর্থন পাওয়া প্রার্থীরা। ১৩ ওয়ার্ডে জয়ী হয়েছেন দলটির বিদ্রোহী প্রার্থীরা। দলের সমর্থন না পেয়ে তারা নিজ দলের সমর্থিত প্রার্থীর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেন। এই সিটিতে মাত্র একটি ওয়ার্ডে জয়ী হয়েছে নির্বাচন বয়কট করা বিএনপি সমর্থিত প্রার্থী। একটি জয়ী হয়েছে জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী।

দক্ষিণ সিটি কর্পোরেশনে তুলনামূলকভাবে `খারাপ` করেছে আওয়ামা লীগ। ৫৭ ওয়ার্ডের ৩৯টি জয়ী হয়েছেন দলটির সমর্থন পাওয়া প্রার্থীরা। পাচটিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহীরা। সমান সংখ্যক জয় পেয়েছে বিএনপির সমর্থিতরা। এই সিটিতে বিএনপিরও একজন বিদ্রোহী জয় পেয়েছেন। অন্য দুই সিটিতে নির্দলীয়রা জয় না পেলেও দক্ষিণে ছয়জন স্বতন্ত্র প্রার্থী জয় পেছেন। স্থগিত রয়েছে একটি ওয়ার্ডের ফলাফল।

চট্টগ্রামে ৪১ ওয়ার্ডের ৩৫টিতে জয়ী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা। ভোট শুরুর তিন ঘণ্টা পর নির্বাচন বর্জন করেও ৫টি ওয়ার্ডে জয়ী হয়েছেন বিএনপির সমর্থিত

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top