সকল মেনু

ঢাকা দক্ষিণে সাঈদ খোকন জয়ী

Khokon1430278611 নিজস্ব প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত সাঈদ খোকন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ঢাকা দক্ষিণে ৮৮৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৮৮৬টির ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে সাঈদ খোকন ইলিশ মাছ প্রতীকে ৫ লাখ ৩৫ হাজার ২৯৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মির্জা আব্বাস ‘মগ’ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৫৬২ ভোট।

রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে স্থাপিত ডিএসসিসির নির্বাচনী কার্যালয়ে প্রধান রিটার্নিং কর্মকর্তা মিহির সারওয়ার মোর্শেদ এ ফলাফল ঘোষণা করেন।

দক্ষিণে ৫৭টি ওয়ার্ডে মোট ভোটার ১৮ লাখ ৭০ হাজার ৭৫৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ লাখ ৯ হাজার ২৮৬ এবং নারী ভোটার ৮ লাখ ৬১ হাজার ৪৬৭ জন। গোলযোগের কারণে তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।
ঢাকা দক্ষিণে মোট ৯ লাখ ৫৪ হাজার ৮৮৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে ৪০ হাজার ১৩০টি ভোট বাতিল করা হয়। মোট বৈধ ভোট ছিল ৮ লাখ ৭৫ হাজার ৩৫৪টি।

অন্য মেয়র প্রার্থীদের মধ্যে আবদুর রহমান ১৪ হাজার ৭৮৮ ভোট পেয়ে তৃতীয় এবং সাইফুদ্দিন মিলন ৪ হাজার ৫১৯ ভোট পেয়ে চতুর্থ অবস্থান লাভ করেন।

মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top