জাতীয় ঢাকা সারাদেশ

সহস্র নাগরিক কমিটির সাথে বোয়াফের মতবিনিময়

 unnamedহটনিউজ ডেস্ক: আসন্ন সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে স্বাধীনতার পক্ষের প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে সহস্র নাগরিক কমিটির সাথে মত বিনিময় করেন বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ।

শুক্রবার বেলা ১১টার সময় ১০, মাওলানা ভাসানী সড়ক, শাহ্বাগে সহস্র নাগরিক কমিটির কার্যালয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সহস্র নাগরিক কমিটির সদস্য সচিব গোলাম কুদ্দুস বলেন, বোয়াফ মুক্তিযুদ্ধের সপক্ষের সংগঠন। নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে বোয়াফ অত্যান্ত সুন্দর ও সময় উপযোগী কাজ করে যাচ্ছে। ইতি মধ্যেই বোয়াফ তাদের কর্মকান্ডের পরিপ্রেক্ষিতে প্রশংসীত হয়েছে এবং নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ করতে কাজ করে যাচ্ছে।

গোলাম কুদ্দুস আরও বলেন, সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে নতুন প্রজন্মকে ঐক্যবদ্ধ করতে বোয়াফ অনলাইনে যে প্রচারণা চালাচ্ছে তা প্রশংসার দাবি রাখে। অতীতের ন্যায় ভবিষ্যতেও সকল অপশক্তির বিরুদ্ধে বোয়াফ সোচ্চার থাকবে বলে আমি আশাবাদি।

বোয়াফ প্রতিষ্ঠাতা সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, আমরা নিরপেক্ষ নই আমরা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ত্রিশ লক্ষ শহীদ আর দুই লক্ষেরও বেশী সম্ভ্রবহানী নারী মুক্তিযোদ্ধাদের সর্বস্ব ত্যাগের ইতিহাস এবং জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের স্বপ্ন, আদর্শ আমাদের অনুপ্রেরণা।

তিনি আরও বলেন, সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে ইতি মধ্যেই ‘এ প্রজন্মের আহবান, স্বাধীনতা বিরোধী ও পেট্রোল বোমা সন্ত্রাসীদের করুন প্রত্যাখান’ শ্লোগানে অনলাইনে প্রচারণায় বেশ প্রশংসা অর্জন করেছে। স্বাধীনতার পক্ষের শক্তি নগর মেয়র নির্বাচিত করার লক্ষ্যে বোয়াফ নেতৃবৃন্দ ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণায় সক্রিয় ভাবে যুক্ত আছেন।

নতুন প্রজন্মের সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়ে স্বাধীনতার পক্ষের মেয়র প্রার্থীকে নির্বাচিত করে একটি সুন্দর ও নিরাপদ নগর গড়ারও আহবান জানান কবীর চৌধুরী তন্ময়।

উক্ত মতবিনিময় সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বোয়াফ সহ-সভাপতি এড. ইয়াছিন করিম, মিজানুর রহমান মিজান, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম এইচ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হাবিবুল্লাহ মিছবাহ, মোস্তাফিজুর রহমান রাজিব, প্রচার সম্পাদক ব্লগার রফিকুল ইসলাম রাকিব, জুয়েল চক্রবর্তী প্রমুখ।