সকল মেনু

হাবিপ্রবির সংঘর্ষের ঘটনার সুষ্ঠ তদন্তেুর দাবি ছাত্রলীগের

image_110945 মাহিদুল ইসলাম রিপন দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) রাতে সংঘর্ষে দুইজন ছাত্রলীগ কর্মী নিহত হওয়ায় ঘটনায় উপাচার্য প্রফেসর রুহুল আমিনের জড়িত থাকার অভিযোগ এনেছে ছাত্রলীগ।

শনিবার (১৮ এপ্রিল) দুপুর দেড়টার সময় হাবিপ্রবি শাখা ছাত্রলীগ সভাপতি ইফতেখারুল ইসলাম রিয়েল ও অরুন কন্তু রায় সিটন স্বাক্ষরিত এক বার্তায় বাংলা নিউজকে জানানো হয়।

এব্যাপারে হাবিপ্রবি ছাত্রলীগের সাধারন সম্পাদক অরুন কান্তু রায় সিটনের সাথে কথা বললে জানান, গত বৃহস্পতিবার রাতে ছাত্রলীগের নেতাকর্মীরা নূর হোসেন হলে গিয়ে অবস্থান নিলে উপাচার্য বিষয়টি জানতে পেয়ে তার বহিরাগত বাহিনী দিয়ে হাবিপ্রবি ছাত্রলীগের নেতাকর্মীদের উপর গুলি ও দেশীয় অস্ত্রদ্বারা হামলা চালায় এতে ঘটনাস্থলে মিল্টন ও পরে জাকারিয়া নামের দুইজন ছাত্রলীগ কর্মী নিহত হয়েছে। আহত হয় ছাত্রলীগের আরো ৭ জন। আহতদের মধ্যে বর্তমানে গোলাম রাব্বানী ডলার, জাহিদ হাসান ও আতিকুর রহমানের অবস্থা আশঙ্কাজনক।

উপাচার্যের বহিরাগত বাহিনীর হাতে বিশ্ববিদ্যালয়ের দুটি তাজা প্রাণ গেলেও কর্তৃপক্ষ ছাত্রলীগের সভাপতি-সাধারন সম্পাদকের নাম উল্লেখ করে অজ্ঞাত ত্রিশ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। উক্ত ঘটনার সুষ্ঠ তদন্তু করার জন্য নিরপেক্ষ তদন্তু কমিটি গঠন করলেই বেড়িয়ে আসবে সকল ঘটনা বলে তিনি আরো জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top