সকল মেনু

বেনাপোল সীমান্তে বিএসএফের গুলিতে নিহত ২ আহত-১

 যশোর প্রতিনিধি:  unnamedবেনাপোল সংলগ্ন দৌলতপুর সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশী যুবক নিহত ও একজন আহত হয়েছে। নিহত মনির হোসেন শান্ত(৪২)ঝিনাইদাহের আব্দুস সাত্তারের ছেলে এবং আকু(২১)বেনাপোল পুটখালি গ্রামের আজিজুল ইসলামের ছেলে। আহতদের পরিচয় জানা যায়নি।
শার্শার বেনাপোল পোর্ট থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, শান্তর লাশ কাগজপুকুর থেকে থানায় আনা হয়েছে। তার শরীরে অসংখ্য স্প্রিন্টারের চিহ্ন রয়েছে। আকুর লাশ আনার জন্য পুটখালি গ্রামে পুলিশ পাঠানো হয়েছে। লাশ দুটি ময়না তদন্তের জন্য যশোর মর্গে পাঠানো হবে। বাকী আহতদের খোঁজ নেওয়া হচ্ছে বলে তিনি জানান। যশোর ২৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায় লেঃ কর্নেল জ্হাাঙ্গীর হোেেসন ঘটনার সত্যতা স্বিকার করেছেন।
দিন দিন ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় বাড়ছে বিএসফের নৃশংসতা। কুপিয়ে-গুলি করে পিটিয়ে হত্যা করা হচ্ছে বাংলাদেশী নিরিহ কৃষক ও গরু রাখালদের। দু দেশের মধ্যে সম্পর্ক উন্নয়ন ঘটলেও কমছে না বিএসএফের উন্মাদনা। প্রতিনীয়ত সীমান্তে ঘটছে হত্যার ঘটনা।  এর তীব্র প্রতিবাদ করার পর ও সমস্যার কোন সমাধান হচ্ছে না।
পুলিশ ও স্থানীয়রা জানায়, শনিবার ভোররাতে বেনাপোল পোটথানাধীন দৌলতপুর সীমান্ত দিয়ে ভারতের ঘুনারমাঠ এলাকায় প্রবেশকালে বিএসএফ বাংলাদেশী গরু রাখালদের উপর কয়েক র্উান্ড গুলি বর্ষন করে। গুলিতে আহত যুবকরা দৌড়ে এপারে চলে আসে। আহত যুবকদের সঙ্গিরা তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্যে নাভারনের উদ্দেশ্য রওনা হয়। প্রতিমধ্যে কাগজপটুকুর নামক স্থানে মারা যায় শান্ত। ও নাভারন হাসপাতালে মারা যায় এয়াকুব আলী আকু। পুলিশ লাশ উদ্ধার করেছে।
নিহত শান্ত পুটখালি গ্রামের ঘর জামাই থাকত সে ঐ গ্রামের দাউদ আলীর জামাই। নিহতের স্ত্রী আশু জানায়, শুকুবার বিকালে তারা দুজন বাজারে গো ভুড়ি বিক্রি করে আর বাড়ী ফিরল না। ফিরলো লাশ হয়ে ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top