সকল মেনু

সরে দাঁড়ালেন কবরী, সালাম, ববিসহ ৭ মেয়র প্রার্থী

1428578129_132239নিজস্ব প্রতিবেদক : ঢাকার দুই সিটি করপোরেশনে মেয়র পদে লড়ার ঘোষণা দিয়েও মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সারাহ্ বেগম কবরী, বিএনপি নেতা আবদুস সালাম এবং জাতীয় পার্টি চেয়ারম্যানের বিশেষ উপদেষ্টার পদ হারানো ববি হাজ্জাজসহ সাত মেয়র প্রার্থী।
বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে তারা নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।
মনোনয়নপত্রের সঙ্গে প্রত্যাহারের আবেদনের সই যাচাই করে নির্বাচন কর্মকর্তারা তা গ্রহণ করেন।
বিকাল সাড়ে চারটা পর্যন্ত সাতজনের নির্বাচন থেকে সরে দাঁড়ানোর খবর নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে উত্তর সিটি করপোরেশন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন সাহারা বেগম কবরী, এইচ এম এরশাদের সাবেক উপদেষ্টা ববি হাজ্জাজ ও স্বতন্ত্র প্রার্থী মুস্তফা জালাল আজাদী। আর দক্ষিণ থেকে মনোনয়ন প্রত্যাহার করেছেন বিএনপি নেতা আব্দুস সালাম, কাজী আবুল বাশার, স্বতন্ত্র প্রার্থী রিয়াজ উদ্দিন ও  ইসলামী আন্দোলনের নেতা ইমতিয়াজ আলম।
এর আগে ১৮ মার্চ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ২৯ মার্চ। মনোনয়নপত্র যাচাই-বাছাই আগামী ১ ও ২ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৯ এপ্রিল। ২৮ এপ্রিল ভোট গ্রহণ হবে। এর আগে কমিশনের সদস্য ও সচিবের সঙ্গে বৈঠক করে ভোটের দিন-তারিখ চূড়ান্ত করেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top