সকল মেনু

ভোলায় বিশ্ব অটিজম দিবস পালিত

unnamed ভোলা প্রতিনিধি: ভোলায় পালিত হলো বিশ্ব অটিজম দিবস। দিবসটি র‌্যালি, আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয়। ২রা এপ্রিল বুধবার ভোলা এম এ আলী প্রতিবন্ধী স্কুল ও সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে দিবসটি পালন করা হয়। এতে সহযোগীতায় ছিলেন ভোলা চরনোয়াবাদ মুসলিম ও ওবায়দুল হক বালিকা মাধ্যমিক বিদ্যালয়।আলোচনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. সেলিম রেজা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এম এ আলী প্রতিবন্ধী স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি এবং দৈনিক আজকের ভোলা’র সম্পাদক আলহাজ্জ্ব মুহাম্মদ শওকাত হোসেন, শিক্ষক সমিতির সম্পাদক এবং চরনোয়াবাদ মুসলিম স্কুলের প্রধান শিক্ষক আবু তাহের। শুভেচ্ছা বক্তব্য রাখেন, এম এ আলী প্রতিবন্ধী স্কুলের পরিচালক এম এ আলী। অনুষ্ঠানটি পরিচালনার দায়িত্ব পালন করেন চরনোয়াবাদ মুসলিম স্কুলের কম্পিউটার শিক্ষক মো. আনোয়ার পারভেজ। এসময় প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, স্থানীয় ব্যক্তিবর্গ, প্রতিবন্ধী শিশুরাসহ উভয় বিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
অন্যদিকে ভোলার চরফ্যাশনে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে বিশ্ব অটিজম দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে দুপুর ১২ টায় চরফ্যাশন হাসপাতালের কমিনিটি হেল্থ কেয়ার প্রভাইটারের উদ্যোগে ডাঃ সিরাজুল ইসলাম (আরমও) সভাপতিত্বে জনগনের মধ্যে জনসচেতনা বৃদ্ধির লক্ষে চরফ্যাশন হাপাতালে কর্মকর্তা কর্মচারী স্থানীয়দের নিয়ে র‌্যালি ও আলোচনা করা হয়। আলোচনা সভায় বক্তরা বলেন বিশ্ব অটিজম দিবস আন্তর্জাতিক ভাবে পালন করা হচ্ছে। বাংলাদেশ সরকার এই অটিজম দিবসের উপর গুরুত্ব দিয়েছেন।
সভায় বক্তারা জনগনের মধ্যে অটিজম দিবসটির গুরুত দিয়ে জনসচেতনা বৃদ্ধি করতে উপস্থিত সকলে প্রতি আহবান জানান। এ সময় উপস্থিত ছিলেন ডাঃ আনিসুর রহমান, ডাঃ সোভান বসাক, ডাঃ হাছান মাহামুদ, সিএইচসিপি কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় জনগন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top