সকল মেনু

বাংলাদেশ সফর বাতিলে তৎপর ভারতের শ্রীনিবাসন!

INDAI-1427962904  ক্রীড়া ডেস্ক : আইসিসির সভাপতির পদ থেকে সরে দাঁড়িয়েছেন আ হ ম মুস্তফা কামাল। পাশাপাশি তিনি কঠোর ভাষায় সমালোচনা করেছেন আইসিসির চেয়ারম্যান ও ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের প্রাক্তন সভাপতি এন শ্রীনিবাসনের। বুধবার শ্রীনিবাসনের সমালোচনা করে মুস্তফা কামাল বলেন, ‘যে মানুষটি বিভিন্নভাবে বিতর্কিত, বিভিন্ন মামলায় জর্জরিত, আপনারাও জানেন মামলাগুলো কী, এখন সেই মানুষটি যদি ক্রিকেটের দায়িত্বে থাকে, তাহলে ক্রিকেট কীভাবে চলবে।’

শ্রীনিবাসন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দায়িত্বে না থাকলেও এখনো বোর্ডের ওপর তার ব্যাপক প্রভাব রয়েছে। তাই বোর্ডে প্রভাব খাটিয়ে জুনে ভারতের বাংলাদেশ সফর বাতিল করিয়ে কামালের সমালোচনার প্রতিশোধ নিতে পারেন তিনি। এমনটাই মনে করছেন বিসিসিআইয়ের একটা অংশ। বিশেষ সূত্র বলছে, ভারত দলের বাংলাদেশ সফরে যাওয়া উচিত হবে কি না, তা নির্দিষ্ট করতে বিসিসিআইয়ের একটি জরুরি সভার জন্যও তৎপরতা চালিয়ে যাচ্ছে শ্রীনিবাসনপন্থীরা।

তাদের মতে, আইসিসিতে যেহেতু ভারতীয় বোর্ডের মনোনীত প্রতিনিধি শ্রীনিবাসন নিজে এবং তিনিই আইসিসির সর্বক্ষমতাসম্পন্ন চেয়ারম্যান, তাই জুনে ভারতের বাংলাদেশ সফর বাতিল করিয়ে অপমানের প্রতিশোধ নেওয়ার চেষ্টা করবেন তিনি।

অবশ্য মুস্তফা কামালের বক্তব্যের পর বিসিসিআই সভাপতি জগমোহন ডালমিয়া এখনো কোনো মন্তব্য করেননি। বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, আগামী এক সপ্তাহের মধ্যেই বোর্ডের বৈঠকে ভারতের বাংলাদেশ সফর নিয়ে আলোচনা হতে পারে।

তথ্যসূত্র : আনন্দবাজার

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top