সকল মেনু

ব্লগার ওয়াশিকুর রহমান হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ

 unnamedটনিউজ ডেস্ক: রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে ব্লগার ওয়াশিকুর রহমানকে কুপিয়ে হত্যার তীব্র নিন্দা, প্রতিবাদ ও অনতি বিলম্বে হত্যাকারীর মূল হোতাদের খুজে বের করে দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম-বোয়াফ। সংগঠনের সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় ক্ষোভ প্রকাশ করে বলেন, ব্লগার রাজীব হত্যার মধ্য দিয়ে ব্লগারদের হত্যার যে সংস্কৃতি গড়ে উঠেছে তা দিন দিন ভয়ঙ্কর থেকে ভয়ঙ্কর হচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনা, অসাম্প্রদায়িক বাংলাদেশ নিয়ে যারাই মিডিয়া কিংবা সোশ্যাল মিডিয়াতে লেখালেখি করে নতুন প্রজন্মকে জ্ঞানভিত্তিক জীবনচর্চার সহায়তা করে থাকে, তাদের লিষ্ট তৈরি করে একের পর এক হত্যা করে চলেছে ধর্মান্ধ মৌলবাদ অপশক্তি ও পর্দার আড়ালে থাকা রাজনৈতিক অপতৎপরতাকারী ব্যক্তি-মহল।

ব্লগার কবীর চৌধুরী তন্ময় আরও বলেন, বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায় হত্যাকারীদের এখনো সুনিদিষ্ট ভাবে খুজে বের করার ব্যর্থতার সুযোগে ব্লগার ওয়াশিকুর রহমানকে হত্যা করেছে সংঘবদ্ধ চক্রটি। হত্যায় ব্যবহৃত আলামত, সুনিদিষ্ট ব্যক্তি অতঃপর ব্লগার হত্যার সংঘবদ্ধচক্রটি একই সুত্রে, যা ইতি মধ্যেই লেখক হুমায়ূন আজাদ, ব্লগার রাজীব হায়দার, ব্লগার অভিজিৎ রায় এবং শেষে ওয়াশিকুর রহমান বাবু’র ক্ষেত্রে তাদের মিশন সফল হলেও অল্পের জন্য ব্লগার আসিফ মহিউদ্দীনের উপর করা হিং¯্র থাবা সফল করতে পারেনি।

বোয়াফ প্রতিষ্ঠাতা সভাপতি ব্লগার কবীর চৌধুরী তন্ময় উদ্বেগ উৎকন্ঠা জানিয়ে বলেন, আমাকেও বিভিন্ন সময়ে হত্যার হুমকি প্রদান করেছে, করছে। শাহবাগ থানায় সাধারণ ডাইরী নং-৬৬৭ করা হয়েছে। আজ ব্লগারদের নিয়ে দেশের কিছু রাজনৈতিক দল, রাজনৈতিক ব্যক্তি ও মহল উদ্দেশ্য প্রণোদিত ভাবে ব্লগার মানেই ধর্মহীন বা ধর্মের অপব্যাখ্যাকারী, ধর্মের শত্রু অতঃপর ইসলামের শত্রু বলে বিভিন্ন সময় উসকানী মূলক বক্তব্য বিবৃতি প্রদান করার সুযোগেই একটি চক্র পরিকল্পিত ভাবে উদীয়মান মেধাবী তরুণদের হত্যার সাহস পাচ্ছে।

মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশ প্রতিষ্ঠার স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্লগারদের বিতর্কিত করার অপচেষ্ঠা, মেধাবী তরুণদের হত্যার সংস্কৃতি থেকে বাঙালি জাতিকে নিরাপদ রাখতে কঠোর সিদ্ধান্ত গ্রহণ করতে হবে এবং এইসব হত্যার সংস্কৃতি যারাই গড়ে তুলেছে তাদেও দৃষ্টান্ত মূলক শাস্তি নিশ্চিত করার যথাযথ উদ্যোগ গ্রহণ করার দাবি জানান ব্লগার কবীর চৌধুরী তন্ময়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top