সকল মেনু

রংপুরে হামলার ঘটনায় ১ হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা

MamlaATnewsbd রংপুর ব্যুরো: রংপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনসার, পুলিশ ও ম্যাজিস্ট্রেটের উপর হামলার ঘটনায় পুলিশ বাদি হয়ে ১ হাজার ২০০ জনের বিরুদ্ধে মামলা করেছেন। সোমবার এএসআই শফিকুল ইসলাম বাদি হয়ে এই মামলা করেন । তবে কেউ গ্রেফতার হয়নি। এনিয়ে এলাকায় আতংক বিরাজ করছে। কোতয়ালি থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, রোববার রাতে রংপুর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গননা শেষে সদ্যপুস্করনী ইউনিয়নের পালিচড়া একরামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্র থেকে বের হওয়ামাত্র দুস্কৃতিকারিরা আনসার, পুলিশ ও ম্যাজিস্ট্রেট -এর উপার হামলা চালায়। এতে ম্যাজিস্ট্রেট মিন্টু বিশ্বাস ও ৬ পুলিশ কনসটেবল এবং কয়েকজন আনসার সদস্যসহ ২০ জন আহত হয়। পুলিশ আত্মরক্ষার্থে ফাঁকা গুলি চালায়। এতে লোকমান হোসেন নামে(৪৫) নামে একজন নিহত হয়।
এ ঘটনার পর গতকাল সোমবার কোতয়ালি থানার এএসআই শফিকুল ইসলাম বাদি হয়ে সরকারি কাজে বাধা এবং তাদের উপর হামলার কারণে অঞ্জাত ১ হাজার ২০০ দুস্কৃতিকারির বিরুদ্ধে মামলা করেন। মামলার পর থেকে সদ্যপুস্করনী ইউনিয়নের পালিচড়া এলাকার মানুষ গ্রেফতার আতংকে রয়েছেন। অনেকে বাড়ি ঘর ছেড়ে আত্মগোপন করেছে। ওসি আরো জানান, কোন নিরপরাধ লোককে হয়রানি করা হবে না। যারা প্রকৃত অপরাধি শুধু তাদেরকেই গ্রেফতার করা হবে।
এদিকে, লোকমান হোসেনের লাশ রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত শেষে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে লাশের গায়ে কোন গুলির চিহ্ন পাওয়া যায়নি। লাঠির আঘাতে তার মৃতু হয়েছে বলে ময়না তদন্ত ডাক্তারের উদ্ধতি দিয়ে ওসি জানান।

রংপুরে তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। নির্বাচনে বেসরকারি ফলাফলে হরিদেবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ইকবাল হোসেন । তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মফিজুল ইসলাম পেয়েছেন ৩ হাজার ৮৬৩ ভোট।
চন্দনপাট ইউনিয়নে চেয়ারম্যান পদে ৮ হাজার ৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন আমিনুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিপ্লব সরকার পেয়েছেন ৪ হাজার ৩৭৮ ভোট।
সদ্যপুষ্করনী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সোহেল রানা। তিনি পেয়েছেন ৫ হাজার ৫১২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি কৃষ্ণপদ রায়  পেয়েছেন ২ হাজার ৯১২ ভোট। রংপুর সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার কামরুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top