সকল মেনু

শুধুই বাংলাদেশি-পাকিস্তানি ‘মওকা’বিসিসিআইর ফোনে

 moukaa-1427551311ক্রীড়া ডেস্ক : কী ভীষণ বিপদেই না পড়েছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)! বোর্ডটির কর্মকর্তারা ‘মওকা-মওকা’ শুনতে শুনতে এখন বিরক্ত। এর জন্য পেপসিকে দায়ী করবেন কি তারা? করার উপায় নেই। কেননা বিশেষ একটি উদ্দেশ্য নিয়েই কোম্পানিটা বিজ্ঞাপনে ‘মওকা-মওকা’ ব্যবহার করেছে। কিন্তু বিশ্বকাপের মতো আসরকে সামনে পেয়ে প্রতিপক্ষকে ব্যঙ্গ করতে ‘মওকা-মওকা’র অপপ্রয়োগ করল ভারতের নামিদামি চ্যানেল স্টার স্পোর্টস। যার মাশুল গুনতে হচ্ছে বিসিসিআইকে!

এ ব্যঙ্গর জবাবটা ভালোই পাচ্ছেন তারা। যেদিন থেকে মওকার এই অপপ্রয়োগের শুরু, সেদিন থেকেই সোচ্চার পাকিস্তান ও বাংলাদেশের সমর্থকরা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিংবা ফেসবুক যেন মওকা জ্বরে কাঁপছে। সেমিফাইনালে ভারতের বিদায় পর সেই জ্বর এখন ১০০ ডিগ্রির ওপরে।

এবার বিসিসিআইকেও বাদ রাখলেন না পাকিস্তান ও বাংলাদেশের সমর্থকরা। বোর্ডটির কর্মকর্তাদের কান এখন ঝালাপালা করে ছাড়ছেন তারা। ভারত ও পাকিস্তানের সমর্থকরা ওই কর্মকর্তাদের ফোন করে শোনাচ্ছেন ‘মওকা-মওকা’।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের এক কর্মকর্তা বলেন, ‘গতকাল (শুক্রবার) বিকেল প্রায় ৩টা। আচমকা বিসিসিআই’র অফিসিয়াল ল্যান্ডফোনে কলের পর কল। আর সেসব কল রিসিভ করা মাত্র ভেসে আসছে ‘মওকা-মওকা’ ‘মওকা-মওকা’। এ ছাড়া বলা হচ্ছে ‘ক্যায়া হুয়া মওকা কা’!’

এরপর কলের পরিমাণ এতটাই বাড়তে থাকে যে বিসিসিআই তাদের টেলিফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দিতে বাধ্য হয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top