সকল মেনু

উইক-২০১৫ রাজধানীতে থাইল্যান্ড শুরু

  Thailand-1427271727অর্থনৈতিক প্রতিবেদক :  থাইল্যান্ডের পণ্যের প্রদর্শনী ‘থাইল্যান্ড উইক-২০১৫’ শুরু হয়েছে। বুধবার রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে চার দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এবারের প্রদর্শনীতে সাত ক্যাটাগরির পণ্যের সমাহার নিয়ে ৫০টি স্টল বসেছে। ২৮ মার্চ পর্যন্ত চলবে এ প্রদর্শনী। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

প্রদর্শনী উদ্বোধনকালে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘প্রতি বছর থাইল্যান্ড থেকে ৬০ কোটি ডলারের বেশি পণ্য আমদানি করা হলেও রপ্তানির পরিমাণ খুবই সীমিত। তবে আমরা এই রপ্তানির পরিমাণ বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছি। শুধু আমদানি নয়, রপ্তানি বাড়াতে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্য উপস্থিত ছিলেন ঢাকাস্থ থাই অ্যাম্বাসেডর মাধুরুয়াপচুনা ইত্রং, থাইল্যান্ডের বাণিজ্য মন্ত্রণালয়ের কাউন্সিলর ওয়াচারা চ্যামনাওয়াং প্রমুখ।

প্রদর্শনীতে অটো পার্টস অ্যান্ড এক্সেসরিজ, কনস্ট্রাকশন মেটাল অ্যান্ড মেশিনারি ইকুইপমেন্ট, ফুড অ্যান্ড বেভারেজ, গার্মেন্টস অ্যান্ড টেক্সটাইল অ্যান্ড ফ্যাশন এক্সেসরিজ, হেলথ অ্যান্ড বিউটি, হাউসহোল্ড অ্যান্ড নিটওয়্যার পণ্য এবং স্টেশনারি পণ্য প্রদার্শন করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top