সকল মেনু

এখন দেশের অর্থনীতি স্থীতিশীল : ড. আতিউর

 ঢাবি প্রতিনিধি : বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান বলেছেন, সব প্রতিকূলতা সত্ত্বেও দেশের অর্থনীতির স্থীতিশীলতা রয়েছে। আর এটা সম্ভব হয়েছে ভাসমান মুদ্রানীতি প্রণয়নের কারণে। ঢাকা বিশ্ববিদ্যালয় বাণিজ্য অনুষদ মিলনায়তনে শনিবার বিকেলে আয়োজিত ‘স্টেট অব দ্যা ইকোনমি অ্যান্ড দ্যা মনিটরি পলিসি সিস্টেম অব বাংলাদেশ’ শীর্ষক এক সেমিনারে এসব কথা বলেন তিনি। ‘এন ইভালুঅ্যাশান অব মনিটারি পলিসি ইন বাংলাদেশ’ অনুষ্ঠানের আয়োজন করে। ড. আতিউর রহমান বলেন, দেশে দরিদ্র দূরীকরণের জন্য ৭/৮ শতাংশ প্রবৃদ্ধি প্রয়োজন। দরিদ্র দূর করা সম্ভব হবে ৫/৬ শতাংশ মুদ্রাস্ফীতি ও ৭/৮ শতাংশ প্রবৃদ্ধির মাধ্যমে। তিনি বলেন, বিনিয়োগের সুষ্ঠু পরিবেশ দরকার। এ জন্য সকলকে সহযোগিতা করতে হবে। বিদেশিরা বাংলাদেশে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করছে।

অনুষ্ঠানে বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলামের  সভাপতিত্বে বক্তব্য রাখেন অর্থনীতিবিদ বিরূপাক্ষ পাল, ঢাকা বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শেখ আহমেদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top