সকল মেনু

রোনালদো ‘এল ক্লাসিকো’র আগে হতাশায় ভুগছেন

 ক্রীড়া ডেস্ক : গত জানুয়ারিতে ফিফা ব্যালন ডি’অর জেতার পর থেকেই সময়টা ভাল যাচ্ছে না ক্রিস্টিয়ানো রোনালদোর।  ফিফা বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার কিছুদিন পরেই পর্তুগিজ মহাতারকার পাঁচ বছরের প্রেমের সম্পর্ক ভেঙে যায়। প্রেমিকা ইরিনা শায়েকের সঙ্গে ছাড়াছাড়ি হয়ে যায় তার। এরপর থেকে মাঠেও খুঁজে পাওয়া যাচ্ছে না আগের সেই রোনালদোকে। আগের মতো আর গোল পাচ্ছেন না তিনি। ভাল অবস্থায় নেই তার দল রিয়াল মাদ্রিদও। জানুয়ারির মাঝামাঝিতে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরে কোপা ডেল রের শেষ ষোলো থেকেই বিদায় নেয় রিয়াল। গত ফেব্রুয়ারিতে লা লিগাতেও নগরপ্রতিদ্বন্দ্বীদের কাছে রিয়াল হেরে বসে ৪-০ গোলের লজ্জায়। অবশ্য পরের দুটি ম্যাচে জয় তুলে নেয় কার্লো আনচেলোত্তির দল। কিন্তু এরপর একটি করে ম্যাচে ড্র ও হেরে যায় ইউরোপের সফলতম দলটি। গত সপ্তাহে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে শালকের কাছে ৪-৩ গোলে হেরেও কোনোমতে কোয়ার্টার ফাইনালে ওঠে রিয়াল।

এদিকে গত তিন সপ্তাহে একটি ড্র ও দুটি হারের পর জয়ে ফিরেছে রিয়াল। রোববার রাতে লা লিগায় লেভান্তেকে ২-০ গোলে হারায় তারা। তবে রিয়ালের জয়ের রাতেও হতাশা কাটেনি দলের সেরা তারকা রোনালদোর।

লেভান্তের বিপক্ষে রিয়ালের দুটি গোলই করেন গ্যারেথ বেল। অবশ্য ওই দুটি গোল পেতে পারতেন রোনালদোই। প্রথম গোলটির সময় রোনালদোর শট পোস্টের নিচ থেকে ফিরিয়ে দেন লেভান্তের এক খেলোয়াড়। সেখানেই করিম বেনজেমার হেড থেকে বল পেয়ে জালে জড়িয়ে দেন বেল।

গোলের পর রোনালদোর যেখানে সতীর্থদের সঙ্গে উল্লাস করার কথা। সেখানে তার অঙ্গভঙ্গি দেখে মনে হচ্ছিল, রিয়ালই গোল হজম করেছে! তারমধ্যে বেলের সঙ্গেও রোনালদোর একটা বিরোধের গুঞ্জন আছে। সেটাও তখন স্পষ্ট দেখা গেল। গোলের পর বেল যখন সতীর্থদের সঙ্গে উল্লাস করছেন, রোনালদো তখন একাই দাঁড়িয়ে ছিলেন। পরে নিয়ম রক্ষার খাতিরে শুধু বেলের কাছে গেলেন।

রিয়ালের দ্বিতীয় গোলটিও জমা হতে পারতো রোনালদোর ঝুলিতে। লেভান্তের ডি বক্সে ঢুকে জোরালো শট নেন সিআর-সেভেন। কিন্তু তার শটটি বেলের পা ছুঁয়ে জালে জড়িয়ে যায়। ফলে এবারও গোলবঞ্চিত হন রোনালদো। এর আগে ম্যাচের শুরুতেও তার একটি শট পোস্টে লেগে ফিরে আসে। ফলে রোনালদোর হতাশাটা ম্যাচ শেষেও দেখা গেল। ম্যাচ শেষে সতীর্থরা গ্যালারির দর্শকদের অভিবাদন জানালেও দ্রুতই টানেলে ঢুকে পড়েন রোনালদো।

গত শনিবার রোনালদোকে ছাড়িয়ে লা লিগার এ মৌসুমের সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষে উঠে গেছেন লিওনেল মেসি। রোববার রোনালদো গোল দুটি পেলে মাঠের প্রতিদ্বন্দ্বী মেসিকে ধরে ফেলতে পারতেন। কিন্তু সেটাও হয়নি। লা লিগায় এখন মেসির গোলসংখ্যা ৩২টি, আর রোনালদোর ৩০টি।

এদিকে আর এক সপ্তাহ পরেই লা লিগায় মৌসুমের দ্বিতীয় ‘এল ক্লাসিকোয়’ মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। বলা ভাল, মুখোমুখি হতে যাচ্ছেন মেসি ও রোনালদো! কিন্তু ‘এল ক্লাসিকো’ মহারণের আগে যে হতাশা পিছু ছাড়ছে না পর্তুগিজ মহাতারকার। ‘এল ক্লাসিকোয়’ কি হতাশা কাটাতে পারবেন রোনালদো?

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top