সকল মেনু

বাঙ্গালী সেতুর সংযোগ সড়কে ধ্বস: তিন উপজেলাবাসীর দূর্ভোগ

11পিয়ারুল ইসলাম হুমায়ূন, গাইবান্ধা প্রতিনিধি : সাঘাটা-ফুলছড়ি উপজেলা হতে গোবিন্দগঞ্জ-বগুড়া পৌঁছার গুরুত্বপূর্ণ এই বাঙ্গালী সেতুর সংযোগ সড়কের দু’পাশ ধ্বসে পড়েছে। এতে করে তিন উপজেলার হাজার হাজার জনসাধারণ চরম দূর্ভোগ পাহাচ্ছে। যেকোন সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটেতে পারে বলে এলাকাবাসী আশংকা করছেন।

শনিবার সরেজমিনে দেখো যায়, ধ্বসের মুখে পড়া বাঙ্গালী নদীর উপর দেওয়ানতলা সেতুর সংযোগ সড়কটিতে যানচলাচল নির্ঘিত হচ্ছে। ছোট ছোট যানবাহন নির্বিঘেœ চলাচল করলেও মারাত্মক ঝুঁকি নিয়ে চলছে বাস, ট্রাক, সিএনজি ও অটোরিক্সা। এতে করে রাতের বেলায় চলাচলে যে কোন বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে।
সংস্কারে সময়মত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ না করায় যে কোন সময় সেতুটি বাঙ্গালী নদীর পেটে চলে যেতে পারে বলে আশংকা করছেন এলাকাবাসি।

এলাকাবাসী জানান, গত বছর উজান থেকে নেমে আসা বন্যার পানির প্রবল চাপে গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জের অদূরে দেওয়ানতলা নামক স্থানে দুই উপজেলার সীমান্তবর্তী বাঙ্গালী নদীর উপরের দেওয়ানতলা সেতুর সংযোগ সড়ক ধ্বসে যেতে শুরু করে। পরিস্থিতি বিপদজনক পর্যায়ে পৌঁছলে এলাকাবাসী স্ব-উদ্যোগে গাছ, বাঁশ ও বস্তা ফেলে প্রাথমিকভাবে মেরামত করে।

বর্তমানে নদীর পানি শুকিয়ে গেলেও সড়কের ধ্বস মেরামতে কর্তৃপক্ষের কোন নজর নেই। এভাবে ভাঙ্গতে থাকলে কিছুদিনের মধ্যে এ সেতু ব্যবহার অনপুযোগী হয়ে পড়বে বলে এলাকাবাসী জানান।

সড়কটি রক্ষায় দ্রুত কাজ শুরু করা হবে বলে গোবিন্দগঞ্জ উপজেলা প্রকৌশলী আহসান কবির জানান, বালি¬ ড্রেসিং করে ভাঙ্গন ঠেকানোর জন্য ইতিমধ্যে ঠিকাদার নিয়োগ দেয়া হয়েছে। জরুরী ভিত্তিতে সেতুর দু’পাশে রাস্তার ধ্বস ঠেকানোর কাজ শুরু করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top