সকল মেনু

মহিউদ্দিন নিজেকে প্রার্থী ঘোষণা করলেন

  চট্টগ্রাম প্রতিনিধি : দলীয় হাইকমান্ডের নির্দেশ উপেক্ষা করে নিজেকে আসন্ন চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী ঘোষণা করলেন নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী। শনিবার বিকেল সাড়ে ৫টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে নেতাকর্মীদের দেয়া এক সংবর্ধনায় তিনি নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করেন। গত ১০ মার্চ ওমরাহ পালনের উদ্দেশে তিনি সৌদি আরব যান। ওমরাহ পালন শেষে সেখান থেকে তিনি বিকেলে চট্টগ্রামে আসেন। এ উপলক্ষে নাগরিক কমিটির ব্যানারে তাকে সংবর্ধনা দেয়া হয়। মহিউদ্দিন চৌধুরী বলেন, ‘নেতাকর্মী ও নগরবাসীর দাবির মুখে আমি নাগরিক কমিটির ব্যানারে মেয়র পদে নির্বাচন করবো। এজন্য আপনারা আজকে থেকে নিজ নিজ এলাকায় নিজ অবস্থান থেকে কাজ শুরু করুন।’ এ সময় চট্টগ্রামের উন্নয়নে নিজের নানা পরিকল্পনার কথাও তুলে ধরেন সাবেক এ মেয়র। এর আগে গত ১১ মার্চ নগরীর লালদীঘি মাঠে ১৪ দলের পথযাত্রা পূর্ব সমাবেশে দলের কারও চট্টগ্রামের মেয়র প্রার্থী ঘোষণা করার সুযোগ নেই বলে জানিয়েছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছিলেন, ‘চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে নিজ থেকে বা কোনো জোটের পক্ষ থেকে কাউকে প্রার্থী ঘোষণার সুযোগ নেই। প্রার্থী চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী নিজেই। তিনি যাকে প্রার্থী ঘোষণা করবেন তার পক্ষেই সকলকে কাজ করতে হবে। যারা দলের শৃঙ্খলা মানবে না তাদের আওয়ামী লীগ করার অধিকার নেই।’ কিন্তু দলের সংসদীয় বোর্ডের প্রভাবশলী এ সদস্যের কঠোর হুঁশিয়ারির পরও এর তিন দিনের মাথায় সৌদি আরব থেকে এসে সংবর্ধনার নামে নিজের নির্বাচনী শোডাউন করে নিজেকে মেয়র প্রার্থী ঘোষণা করলেন মহিউদ্দিন চৌধুরী।Mohiuddin-1এর আগে গত ৮ মার্চ নগরীর একটি রেস্টুরেন্টে বৈঠক করে ১৪ দল চট্টগ্রামের একাংশের পক্ষ থেকে মহিউদ্দিন চৌধুরীর পক্ষ থেকে প্রার্থী ঘোষণা করায় নগর আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়। এরপর পরই দলের হাইকমান্ড থেকে এ নিয়ে কঠোরভাবে বারণ করা হয়। আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশ নির্বাচনে মেয়র পদে মনোনয়ন প্রত্যাশী নগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সহ-সভাপতি নুরুল ইসলাম বিএসসি।

প্রসঙ্গত, গত নির্বাচনে আওয়ামী লীগের সমর্থন নিয়ে নির্বাচন করে তারই এক সময়ের শিষ্য বিএনপির মনজুর আলমের কাছে প্রায় এক লাখ ভোটের ব্যবধানে হেরেছিলেন মহিউদ্দিন চৌধুরী। এরপর নিজ থেকে নির্বাচন না করার ঘোষণা দেন তিনি। কিন্তু গত বছর থেকে ফের নির্বাচন করবেন বলে ঘোষণা দেন সাবেক মেয়র মহিউদ্দিন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top