সকল মেনু

“মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক মৌলভীবাজারে পূবালী ব্যাংকের কর্মশালা

Photo of the Workshopমৌলভীবাজার প্রতিনিধি : পূবালী ব্যাংক লিঃ আঞ্চলিক কার্যালয় মৌলভীবাজার এর উদ্যোগে গত ১৩ মার্চ ২০১৫ইং রোজ শুক্রবার শ্রীমঙ্গলের ব্র্যাক লার্নিং সেন্টার-এ “মানি লন্ডারিং এবং সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ” শীর্ষক এক দিনব্যাপি কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন পূবালী ব্যাংক লিঃ মৌলভীবাজার অঞ্চলের উপমহাব্যবস্থাপক ও অঞ্চল প্রধান দিলীপ কুমার পাল। উক্ত অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শ্রীমঙ্গল শাখার শাখা প্রধান প্রদ্যোৎ কান্তি দাশ। এতে রিসোর্স পার্সন হিসেবে বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন মৌলভীবাজার শাখার শাখা প্রধান মোঃ মনিরুল ইসলাম, হবিগঞ্জ শাখার শাখা প্রধান মোঃ ফজলুল কবির চৌধুরী, ব্যাংকের মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের আইন কর্মকর্তা ও আঞ্চলিক ঋণ প্রশাসক মোহাম্মদ আবু তাহের, শ্রীমঙ্গল শাখার শাখা প্রধান প্রদ্যোৎ কান্তি দাশ, আঞ্চলিক কার্যালয়ের কর্মকর্তা সমরেন্দ্র নাথ রায়, নুপুর বৈদ্য, শ্যামল বরণ দত্ত, গৌরাঙ্গ দেবনাথ এবং উত্তম লাল পুরকায়স্থ।

কর্মশালায় পূবালী ব্যাংকের মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার শাখাসমূহের শাখা প্রধানগণ ও প্রত্যেক শাখার ০১ জন করে কর্মকর্তা এবং আঞ্চলিক কার্যালয়ের সকল কর্মকর্তাসহ মোট ৯০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতি উপমহাব্যবস্থাপক ও অঞ্চল প্রধান তাঁর বক্তব্যে শাখা প্রধান ও কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন সতর্ক লেনদেনের মাধ্যমে মানি লন্ডারিং প্রতিরোধ সম্ভব। গ্রাহকের লেনদেন সতর্কতার সঙ্গে পর্যবেক্ষণ করে মানি লন্ডারিং প্রতিরোধে ভূমিকা রেখে সকলকে পেশাগত দক্ষতার পরিচয় দিয়ে দেশের উন্নয়নেও অবদান রাখা সম্ভব। মানি লন্ডারিং প্রতিরোধের মাধ্যমে সন্ত্রাসী কর্মকান্ডে অর্থায়ন প্রতিরোধে সবাইকে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। ব্যাংকের আইন কর্মকর্তা ও আঞ্চলিক ঋণ প্রশাসক মোহাম্মদ আবু তাহের মানি লন্ডারিং প্রতিরোধ আইনের বিভিন্ন ধারা ও উপধারা নিয়ে বক্তব্য উপস্থাপন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top