রংপুর সারাদেশ

ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণে যুবদলনেতার কবজি উড়ে যাওয়ার ঘটনায় ৬৫ জনের বিরুদ্ধে মামলা

ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণইকবাল হোসেন, রংপুর প্রতিনিধি : রংপুরে হরতাল অবরোধে নাশকতার জন্য ককটেল বানাতে গিয়ে বিস্ফোরণে যুবদলনেতার কবজি উড়ে যাওয়ার ঘটনায় বিস্ফোরক আইনে জেলা ও মহানগর বিএনপির সভাপতি সম্পাদকসহ অঙ্গ সংগঠনের ৬৫ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। বুধবার এসআই ফেরদৌস আহমেদ বাদি হয়ে কোতয়ালি থানায় এ মামলা করেন।
কোতয়ালি থানার ওসি আবদুল কাদের জিলানী জানান, নগরীর রবাটসনগঞ্জে বিএনপি সমর্থক রাসেল মিয়ার বাড়িতে কয়েকজন মিলে ককটেল বানাচ্ছিল। এসময় একটি ককটেল বিস্ফোরিত হলে জেলা যুবদলের সহ-সম্পাদক ফিরোজ সরকার বিপ্লবের হাতের কবজি উড়ে যায়। এরপর চুপিসারে হাসপাতালে চিকিৎসা নিতে যাওয়ার সময় পুলিশ তাকে গ্রেফতার করে। বর্তমানে বিপ্লব পুলিশ হেফাজতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এ ঘটনার সাথে আরো কারা কারা জড়িত সে ব্যাপারে রাতেই পুলিশ বিপ্লবকে হাসপাতালে জিঞ্জাসাবাদ করে। জিঞ্জাসাবাদ বিপ্লব জেলা ও মহানগর বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নাম বলেছে। তদন্ত ও গ্রেফতারের স্বার্থে পুলিশ তাদের নাম সাংবাদিকদের জানায়নি। এরপর পুলিশ জেলা ও মহানগর বিএনপির সভাপতি সাধারন সম্পাদকসহ ৬৫ জনের বিরুদ্ধে মামলা করে। মামলার পুলিশ তাদের গ্রেফতারে াভিযান শুরু করেছে।
১০ মার্চ রংপুরের রবাটসনগঞ্জে ককটেল বানাতে গিয়ে এ বিস্ফোরন ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে বিপুল পরিমানে বিস্ফোরণ ও ককটেল বানানোর সামগ্রী উদ্ধার করে।